ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

যৌতুকের দাবিতে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ডের রায়

পাবনা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৩, ১৬ আগস্ট ২০২২ | আপডেট: ১৫:২৫, ১৬ আগস্ট ২০২২

প্রেম করে বিয়ের পর যৌতুকের দাবিতে গৃহবধূ রুমানা পারভিনকে হত্যা মামলায় স্বামী মোঃ আব্দুল্লাহ ওরফে অকাত (২২)কে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা এবং মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন। 

রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়। খালাসপ্রাপ্ত আসামিদের মুক্তি দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মোঃ আব্দুল্লাহ ওরফে অকাত পাবনার সদর উপজেলার মো. আব্দুল লতিফের ছেলে। নিহত রুমানা সদর উপজেলার ভাড়াঁরা গ্রামের মো. রফিকুল ইসলামের মেয়ে। 

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৪ সালের ৩০ অক্টোবর রাত ২টার যৌতুকের দাবিতে স্ত্রী রুমানাকে ব্যাপক মারপিট ও গুলি করে হত্যা করে পালিয়ে যায় অকাত। পরে নিহতের বাবা রফিকুল বাদী হয়ে সদর থানায় ৪ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। 

পরের বছরের ১৬ জানুয়ারি ৫ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলা চলাকালে এক আসামি মৃত্যু হয়েছে।

দীর্ঘ আইনি প্রক্রিয়া ও ৫ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আজকে রায় ঘোষণা করা হলো। রায়ে বাদীপক্ষ সন্তুষ্টি প্রকাশ করলেও অসন্তুষ্ট প্রকাশ করেছে আসামি পক্ষের আইনজীবী ও পরিবার। 

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এস এম ফরিদ উদ্দিন জানান, রায়ে আমরা ক্ষুব্ধ। উচ্চ আদালতে আপিল করব। সেখানে আসামি সম্পূর্ণরূপে নির্দোষ প্রমাণিত হয়ে খালাস পাবেন বলে আশা প্রকাশ করেন তিনি। 

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট খন্দকার আব্দুর রকিব বলেন, এটি একটি যুগান্তরকারী রায়। এর মাধ্যমে আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আশা করি, খুব দ্রুত ফাঁসি কার্যকর করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি