ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসছেন ৭ কর্মকর্তাসহ ২৯ ক্রু

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৪, ১৯ আগস্ট ২০২২ | আপডেট: ১৭:১৫, ১৯ আগস্ট ২০২২

ইন্জিন বিকল হয়ে ৭ জন কর্মকর্তা ও ২৯ জন ক্রু নিয়ে তিনদিন ধরে বঙ্গোপসাগরে ভাসছে ফিশিং ভেসেল এফ ভি জোয়ান ডেভার। সাগরে ভাসতে থাকা এ ফিশিং ভেসেলটি (মাছ ধরা বড় জাহাজ) উদ্ধারের চেষ্টা করছেন নৌবাহিনী ও কোস্ট গার্ড। 

চট্রগ্রামের কন্টিনেন্টাল গ্রুপের মেরিন ফিসারিজ লি. এর ইনচার্জ আব্দুস সালাম মজুমদার জানান, বুধবার (১৭ আগষ্ট) দুপুর ১টার দিকে চট্টগ্রামের সদর ঘাট থেকে ১৮০ মেট্রিক টন ধারণ ক্ষমতা সম্পন্ন এফ ভি জোয়ান ডেভার গভীর বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর ওইদিনই ভেসেলটির ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে। ভেসেলটিতে ৭ জন কর্মকর্তা ও ২৯ জন ক্রু রয়েছে। 

ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকার খবর পেয়ে শুক্রবার (১৯ আগষ্ট) দুপুরে জাহাজটি উদ্ধারে মোংলা কোস্ট গার্ড ও নৌবাহিনীর কাছে সাহায্য চাওয়া হয়েছে। এ ফিশিং ভেসেলটি এখন মোংলা বন্দরের অদূরে ফেয়ারওয়েবয়া ও আউটারবার এলাকায় রয়েছে বলে জানান তিনি। 

আব্দুস সালাম মজুমদার আরও বলেন, ওই জাহাজটি হতে ভিএইচএফ'র মাধ্যমে মোংলা বন্দরের হিরণপয়েন্ট পাইলট ষ্টেশনেও যোগাযোগও করা হচ্ছে। জাহাজটি বঙ্গোপসাগরের পায়রা বন্দর এলাকা থেকে ভাসতে ভাসতে মোংলা বন্দরের ফেয়ারওয়েবয়া-আউটারবার এলাকায় চলে এসেছে। বর্তমানে জাহাজটিতে থাকা অফিসার ও ক্রুরা ভীষণ উৎকণ্ঠার মধ্যে রয়েছেন। 

তিনি বলেন, জাহাজটি দ্রুত উদ্ধারের জন্য নৌবাহিনী, কোস্ট গার্ড ও মোংলা বন্দরসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আকুল আবেদন জানাচ্ছি। 

এদিকে জাহাজটিকে দ্রুত উদ্ধারের জন্য ঘটনাস্থলের উদ্দেশ্য নৌবাহিনীর একটি জাহাজও পাঠানো হয়েছে। 

মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরের এক কর্মকর্তা জানান, শুক্রবার (১৯ আগষ্ট) দুপুরে খবর পাওয়ার পর বিষয়টি নৌবাহিনীকে জানানো হয়। এরপর নৌবাহিনীর একটি জাহাজ ঘটনাস্থলের উদ্দেশ্য রওনা হয়ে গেছে। 

তিনি বলেন, সাগর প্রচণ্ড উত্তাল রয়েছে, তারপরও ফিশিং ভেসেলটি উদ্ধারে নৌবাহিনী ও কোস্ট গার্ডের তৎপরতা চালানো হচ্ছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি