ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

কুড়িয়ে পাওয়া ব্যাগভর্তি টাকার মালিকের সন্ধানে মাইকিং

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১০:০১, ২১ আগস্ট ২০২২

ঠাকুরগাঁওয়ে নগদ প্রায় পাঁচলাখ টাকাসহ একটি ব্যাগ কুড়িয়ে পাওয়ার পর সেই ব্যাগ ও টাকার প্রকৃত মালিকের খোঁজে শনিবার সকালে থেকে জেলার বিভিন্ন এলাকায় মাইকিং করেছেন শাকিব হোসেন সৌরভ নামের এক ব্যক্তি।

এ মাইকিং করার বিষয়টি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে এবং তিনি প্রশংসায় ভাসছেন। শাকিব হোসেন সৌরভ ঠাকুরগাঁও শান্তিনগর এলাকার আনোয়ার হোসেনের ছেলে এবং পেশায় কোকারিজ ব্যবসায়ী।

জানা যায়, বৃহস্পতিবার বিকালে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের পাশে পরিত্যাক্ত অবস্থায় একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন সৌরভ। কোনো পথচারীর প্রয়োজনীয় ব্যাগ পড়ে গেছে ভেবে তিনি ব্যাগটি তুলে নেন এবং ব্যাগটি খুলে সেখানে নগদ প্রায় পাঁচ লাখ টাকা দেখতে পান। ব্যাগটির সন্ধানে মালিক আবার আসতে পারে ভেবে তিনি সেখানে অনেকক্ষণ অপেক্ষা করেন। 

কিন্তু ২৪ ঘন্টা পার হলেও সেই টাকার মালিক না পাওয়ায় তিনি শনিবার সকাল থেকে টাকার মালিকের সন্ধানে মাইকিং করেন। আর এই মাইকিং করায় জেলাজুড়ে প্রশংসার জোয়ারে ভাসছেন সৌরভ। 

মাইকিং শুনে শহরের ব্যবসায়ী মাসুদ রানা জানান, এই মাইকিং প্রমাণ করে যে মানবতা-মনুষত্ব-বিবেক এখনও বেঁচে আছে। পৃথিবীতে এখনও কিছু ভালো মানুষ আছেন। তিনি সৌরভের সর্বময় মঙ্গল কামনা করেন বলেন, তাকে দেখে সমাজ অনেক কিছু শিখতে পারবে।

শহরের বাসিন্দা আবু হেনা সাগর জানান, সকালে বাসা থেকে বের হয়েই টাকার মালিকের খোঁজে মাইকিং শুনে প্রথমে অবাক হয়েছি। তবে ঘটনাটি অবশ্যই প্রশংসা করার মতো। ধন্যবাদ এই উদ্যোগতাকে।
 
বিষয়টি সোশ্যাল মিডিয়া ফেসবুকেও চলছে তুমুল আলোচনা। বিভিন্ন মানুষ সাধুবাদ জানিয়ে স্ট্যাটাস দিচ্ছেন। কমেন্টে অনেকেই বিষয়টির প্রশংসা করছেন।

এ বিষয়ে সৌরভ বলেন, “ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের পাশে ব্যাগটি পরে থাকতে দেখে তুলে নিয়ে ব্যাগ ভর্তি টাকা দেখতে পাই। আমার ভাবনায় আসে, এই টাকা হতে পারে কারো ব্যবসার মূল পুঁজি। হতে পারে চাকরিরত অফিসের টাকা। অথবা এই টাকাই হতে পারে কারো স্বপ্ন পূরণের উছিলা। তাই টাকাগুলো মালিকের কাছে পৌঁছে দেওয়া জরুরি ভেবে মাইকিং করে মালিক খোঁজা হচ্ছে।”

তিনি আরও বলেন, “উপযুক্ত তথ্য প্রমাণ দিতে পারলে আমি টাকাসহ ব্যাগটি ফিরিয়ে দিব। টাকার মালিক ঠাকুরগাঁও শহরের স্টেডিয়ামের সামনে মদিনা মেশিনারিজ দোকানে এসে আমার সাথে যোগাযোগ করতে পারবেন।”  

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, টাকা হারিয়েছে জানিয়ে কেউ এখনও কোনো জিডি করেনি। তাই টাকার মালিকের বিষয়ে এখনই আমরা কোনো সহায়তা করতে পারছিনা। তবে টাকার মালিক খোঁজার এই অভিনব ঘটনাটি প্রশংসনীয়।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা এসিল্যান্ড শাহারিয়ার বলন, “টাকা কুড়িয়ে পাওয়ার বিষয়টি আমি শুনেছি। প্রকৃত মালিকের খোঁজে মাইকিংয়ের জন্য আমাকে অবগত করা হয়েছে। অবশ্যই এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। যুবক সৌরভকে সাধুবাদ জানাই।”

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি