ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ইউএনও-এসিল্যান্ডের উপর হামলায় দেড় শতাধিকের নামে মামলা, আটক ৭ নারী

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১২:১৫, ২২ আগস্ট ২০২২ | আপডেট: ১২:২৪, ২২ আগস্ট ২০২২

সিরাজগঞ্জের শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের জমি পরিদর্শনে গেলে ইউএনও-এসিল্যান্ডের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় দেড় শতাধিকের নামে মামলা হয়েছে। এ মামলায় ৭ নারী আসামিকে আটক করেছে পুলিশ।

উপজেলা ভূমি কার্যালয়ের অফিস সহকারী আব্দুল হাই শেখ বাদী হয়ে রোববার রাতে মামলটি দায়ের করেন। মামলায় ৫৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত শতাধিক মানুষকে আসামি করা হয়েছে।

এদিকে সোমবার ভোরে অভিযান চালিয়ে এ মামলায় অভিযুক্ত ৭ নারীকে আটক করেছে পুলিশ। 

আটককৃতরা হলেন কায়েমপুর ইউনিয়নের বলদিপাড়ায় আবুল মজিদের স্ত্রী সেলিনা খাতুন, আল মামুনের স্ত্রী ঝর্ণা খাতুন, হুমায়ন কবিরের স্ত্রী অজুফা খাতুন, নজরুল ইসলামের স্ত্রী হোসনে আরা, আনছার আলীর স্ত্রী মালেকা খাতুন, জামাল প্রামানিকের স্ত্রী আকলিমা খাতুন, আব্দুল আলিমের স্ত্রী সুফিয়া খাতুন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের আশ্রায়ণ প্রকল্প নির্মাণের জন্য রোববার সকালে আমি ও এসিল্যান্ড কায়েমপুর ইউনিয়নের বলদিপাড়ায় খাস জমি পরিদর্শনে যাই। এসময় বলদিপাড়া ও হলদিগড় গ্রামের উশৃংখল কিছু উঠতি বয়সী যুবক ও মহিলারা পথরোধ করেন এবং অশালীন আচরণ করেন৷ এক পর্যায়ে তারা উত্তেজিত হয়ে অতর্কিত হামলা চালিয়ে গাড়ী ভাংচুর করে এবং ইটপাটকেল নিক্ষেপ করলে এসিল্যান্ড লিয়াকত সালমানের মাথা ফেটে যায়। 

এরপর দ্রুত তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। 

ইউএও তলিকুল ইসলাম আরও জানান, হামলা ঘটনাটি মর্মান্তিক। এ ঘটনায় উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী আবুল হাই শেখ বাদী হয়ে থানায় মামলা করেছেন।

এদিকে শাহজাদপুর থানার ওসি নজরুল ইসলাম মৃধা জানান, মামলা দায়েরের পরপরই পুলিশ দায়ীদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে। আটক করা হয়েছে ৭ নারী আসামিকে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি