ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

৬৪ জেলায় রেল সংযুক্ত করতে কাজ করছে সরকার: রেল সচিব

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৮, ২৭ আগস্ট ২০২২

দেশের ৬৪ জেলায় যেন রেল সংযুক্ত হয় সেই পরিকল্পনা নিয়ে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন রেল সচিব ড. মোঃ হুমায়ূন কবির। 

শনিবার (২৭ আগস্ট) বরিশাল জেলা শিল্প কলা একাডেমি মিলনায়তনে অজানাকে জানার উদ্দেশ্যে জেমস ওয়েব স্পেস টিলিস্কোপ শীর্ষক বিজ্ঞান বিষয়ক কর্মশালার অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি। 

রেল সচিব বলেন, ভাঙ্গা থেকে পায়রা রেলপথের ফিজিবিলিটি স্টাডি শেষ হয়েছে। এখন তহবিল সংগ্রহের কাজ চলছে। ফান্ড হান্ডিং শেষ হলেই জমি অধগ্রহণ শুরু হবে এবং সিঙ্গেল লাইন অনুযায়ী রেলপথ এগিয়ে যাবে বলেও জানান তিনি। 
জমি অধিগ্রহনের ক্ষেত্রে যেসব সমস্যা বা আইনি জটিলতা রয়েছে সেগুলো অধিগ্রহণের পূর্বেই সমাধান করা হবে বলেও জানান তিনি।   

বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিজ্ঞানের প্রতি আকৃষ্ট এবং তাদের মেধাকে কাজে লাগিয়ে নতুন নতুন আবিস্কারের জন্য সকল শিক্ষার্থীদের উদ্ধুদ্ধ করতে এই আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রেল সচিব ড. মোঃ হুমায়ূন কবির।

জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে বরিশাল বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোঃ খোরশেদ আলমের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. মোঃ এহতাসামুল হক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. মোঃ লিয়াকত হোসেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ মোফাজ্জেল হোসেন চৌধুরী।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি