ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

নোয়াখালীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষে পুলিশের গুলি, আটক ৬

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ০০:২০, ১ সেপ্টেম্বর ২০২২

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে থাকা পুলিশ কয়েক রাউন্ড শর্টগান ও টিয়ারসেল নিক্ষেপ করে উভয়পক্ষকে ছাত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে বিএনপির ৬-৭ নেতাকর্র্মীকে আটক করেছে পুলিশ।

বুধবার বিকেল সোয়া ৫টার দিকে একলাশপুর বাজারে এ ঘটনা ঘটে। এদিকে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা চলায় নরোত্তমপুর ইউনিয়নের পাটোয়ারী হাপা এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে বিএনপি।

জানা গেছে, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় ছাত্রদল এবং স্বেচ্ছাসেবক দলের দুই নেতা হত্যার প্রতিবাদে বুধবার বিকেলে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় বিক্ষোভ ও প্রতিবাদ সভার ডাক দেয় উপজেলা বিএনপি। বিএনপির এ কর্মসূচিকে প্রতিহত করার হুমকি দিয়ে তাদের সকল ধরনের নাশকতামূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে একইদিন একইস্থানে পাল্টা কর্মসুচি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ। দুই দলের এ পাল্টাপাল্টি সভা সমাবেশকে কেন্দ্র করে আইনশৃংঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হওয়ার আশংকা এবং জনসাধারণের নিরাপত্তার স্বার্থে চৌমুহনী পৌর এলাকায় বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। 

পৌর এলাকায় ১৪৪ ধারা থাকায় বিকেল ৪টা থেকে নরোত্তমপুর ইউনিয়নের পাটোয়ারী হাপা এলাকায় একত্রিত হতে থাকে বিএনপির নেতাকর্মীরা। সাড়ে ৪টার দিকে ওই স্থানে বিক্ষোভ সভা করে বিএনপি। সভায় জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ ভুলু। অন্যদের মধ্যে উপজেলা ও স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এদিকে বিকেল সোয়া ৫টার দিকে বিএনপির নেতাকর্মীরা একলাশপুর ইউনিয়নে একটি বিক্ষোভ মিছিল বের করলে তাতে বাধা দেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে উভয় পক্ষের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া এবং একে অপরকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় ঘটনাস্থলে থাকা পুলিশ কয়েক রাউন্ড শর্টগান ও টিয়ারসেল নিক্ষেপ করে তাদের ছাত্রভঙ্গ করে দেয়। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, একলাশপুর থেকে বিএনপির ৬-৭ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি