ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বিষ খেয়ে শিক্ষার্থীর মৃত্যু, শিক্ষিকার বিরুদ্ধে মামলা

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১৭, ৩ সেপ্টেম্বর ২০২২

নরসিংদীর শিবপুরে ইঁদুর মারার বিষ খেয়ে থানায় গিয়ে শিক্ষকের বিরুদ্ধে মৌখিক অভিযোগ দেয়া প্রভা আক্তার (১৪) নামে এক কিশোরীর মৃত্যুর ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেছে পুলিশ। 

শুক্রবার দিবাগত রাতে ওই কিশোরীর শিক্ষক নার্গিস সুলতানা ওরফে কণিকার বিরুদ্ধে শিবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আফজাল মিয়া বাদী হয়ে মামলাটি করেন।

এর আগে, গত বৃহস্পতিবার বিকালে শ্রেণিকক্ষে শিক্ষকের বেত্রাঘাত ও অপমান সইতে না পেরে ওই কিশোরী বিষ খেয়ে নিজেই থানায় যায়। সেখানে শিক্ষকের বিরুদ্ধে মৌখিক অভিযোগ করে থানাতেই ঢলে পড়ে। এরপর তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে নরসিংদী সদর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কিশোরীর স্বজনেরা জানান, ছোটবেলা থেকেই প্রভা কারও কথা শুনতে চাইতো না। পাঁচ মাস আগে মায়ের সঙ্গে ঝগড়া করে একবার ইঁদুর মারার বিষ খেয়েছিল। তখন চিকিৎসকদের চেষ্টায় কোনোমতো বেঁচে যায় সে। এরপর আরও বেপরোয়া হয়ে ওঠে। সবশেষ, বৃহস্পতিবার বিদ্যালয়ের নির্ধারিত পোশাকের সঙ্গে ট্রাউজার পরে এসেছিল ওই কিশোরী। 

বিষয়টি সমাজবিজ্ঞান বিষয়ের শিক্ষক নার্গিস সুলতানার নজরে এলে তিনি তাকে শ্রেণিকক্ষে দাঁড় করিয়ে অপমান করেন। একপর্যায়ে তাকে বেত্রাঘাত করেন ও থাপ্পড় দেন।

শ্রেণিকক্ষে শিক্ষকের এমন আচরণ মানতে না পেরে প্রভা শ্রেণিকক্ষ থেকে বেরিয়ে চলে যায় এবং ইঁদুর মারার বিষ খেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ার আগে থানায় গিয়ে মারধর ও অপমানের বিষয় জানান। 

এদিকে, এ ঘটনায় কোনো আইনি ব্যবস্থা নিতে চাননা কিশোরির পরিবার।

পরিবার মামলা করতে না চাওয়ায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছে শিবপুর থানা পুলিশ। 

মারা যাওয়ার আগে থানায় ওই কিশোরীর দেওয়া বক্তব্য মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

শিবপুর থানার ওসি সালাউদ্দিন মিয়া বলেন, “তার স্কুলের ম্যাডাম আগেও মেরেছে এবং সেদিনও মেরেছে। এ কারণে সে শিবপুর বাজার থেকে কিনে ইঁদুরের বিষ পান করেছে। সে আরও বলেছে যে, এই বিষ পান করার কারণে যদি মারা যাই এর জন্য ম্যাডাম দায়ী।” 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি