ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২১:২৫, ৭ সেপ্টেম্বর ২০২২

ঠাকুরগাঁওসহ সারাদেশে সাংবাদিকের উপর হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা টেলিভিশন সাংবাদিক অ্যাসোসিয়েশন। 

বুধবার দুপুরে শহরের চৌরাস্তা মোড়ে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত কর্মসূচিতে জেলা-উপজেলায় কর্মরত বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ অংশ নেন এবং বক্তব্য প্রদান করেন। পরে তাঁরা সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

মানববন্ধন চলাকালে স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, গত শনিবার একই দিনে ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে উভয়দলে কর্মীদের মধ্যে সংঘর্ষ চলাকালে সেখানে টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুল লতিফ লিটু দায়িত্ব পালন করতে গেলে তার ওপর হামলা চালিয়ে আহত করা হয়।

তারা বলেন, এমনিভাবে সারাদেশে সাংবাদিকরা দ্বায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়িত হামলার শিকার হচ্ছেন, আহত হচ্ছেন অথচ হামলাকারীদের বিরুদ্ধে আইনগত কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। বরং উল্টো সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা দায়ের করে হয়রানী করা হচ্ছে। বক্তাগণ অবিলম্বে অভিযুক্ত সন্ত্রাসীদের বের করে আইনের আওতায় আনাসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান। নতুবা আগামাীতে জেলার সাংবাদিকরা আরো কঠোর আন্দোলনের কর্মসূচি গ্রহণ করবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি