ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বেনাপোল সীমান্তে ৩০টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৭, ১০ সেপ্টেম্বর ২০২২

যশোরের বেনাপোল পোর্ট থানার বালুন্ডা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ৩ কেজি ৪৯৮ গ্রাম ওজনের ৩০ পিস স্বর্ণের বারসহ আশিকুর রহমান (৩২) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টার সময় বালুন্ডা বাজার থেকে সীমান্তের দিকে যাওয়ার সময় তাকে আটক করে বিজিবি। 

আটক আশিকুর রহমান বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান জানান, বেনাপোল পোর্ট থানার বালুন্ডা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির বিশেষ একটি দল বালুন্ডা বাজার এলাকায় অভিযান চালায়। এসময়ে স্বর্ণ পাচারকারী আশিকুর রহমানকে আটক করা হয়।

পরে তার কাছে থাকা বাজার করা ব্যাগে তল্লাশি চালিয়ে ৩০টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ৩ কেজি ৪৯৮ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বাজারমূল্য প্রায় ২ কোটি ৫৩ লাখ টাকা বলে জানান তিনি।

উদ্ধারকৃত স্বর্ণসহ আটক আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান বিজিবির ওই কর্মকর্তা।

উল্লেখ্য, চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ১০ আসামিসহ সর্বমোট ১৭ কেজি ৫৭৪ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য ১২ কোটি ২৫ লাখ ৯৫ হাজার ৭৫০ টাকা। 

চোরাচালান প্রতিরোধে খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়ন সর্বদা তৎপরতা রয়েছে বলে জানান ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান।

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি