ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

নিম্নচাপে উত্তাল সৈকত: পর্যটক গোসলে সতর্কতা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৯, ১২ সেপ্টেম্বর ২০২২

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে কক্সবাজার সমুদ্র উপকূলে বৈরী আবহাওয়া বিরাজ করছে। সাগর রয়েছে উত্তাল। কক্সবাজার আবহাওয়া অফিস সমুদ্র বন্দরকে তিন নম্বর সতর্কতা সংকেত জারি করেছে। 

সাগরে থাকা মাছ ধরার ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি নিরাপদে থাকতে বলা হয়েছে। গুড়ি গুড়ি বৃষ্টির পাশাপাশি উপকূলে ঝড়ো হাওয়া বইছে। নিম্নচাপের প্রভাবে সাগরে জোয়ারের পানি এক দুই ফুট বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন কক্সবাজার আবহাওয়া অফিস। এতে করে কক্সবাজারের উপকূলীয় এলাকা কুতুবদিয়া ধলঘাটা মাতারবাড়ী সহ জেলার নিম্নাঞ্চলে জোয়ারের পানি ঢুকতে পারে বলে আশংকা করা হচ্ছে। 

এদিকে বৈরী আবহাওয়া ও সাগর উত্তাল থাকায় টেকনাফের সাথে সেন্টমার্টিন্স দ্বীপের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। সেন্টমার্টিন্স ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান জানিয়েছেন, নিম্নচাপের প্রভাবে তিন নম্বর সিগনাল থাকায় রবিবার থেকে সেন্টমার্টিন্স দ্বীপের সাথে নৌযোগাযোগ বন্ধ রয়েছে। 

অপরদিকে সাগর উত্তাল থাকায় কক্সবাজারে সৈকতে আসা পর্যটকদের গোসল করার সময় সতর্ক করছে লাইফ গার্ড কর্মীরা। কক্সবাজার সৈকতে নিয়োজিত বিচকর্মী বেলাল জানিয়েছেন, সাগর উত্তাল থাকার কারণে পর্যটকদের পানিতে নামতে নিরুৎসাহিত করা হচ্ছে। জেলা প্রশাসন পক্ষ থেকে পর্যটকদের সচেতনতা অবলম্বনের জন্য বলা হচ্ছে। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে সার্বক্ষণিক সজাগ রয়েছে জেলা প্রশাসন।'

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি