ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

জমি লিখে না দেয়ায় পিতাকে হত্যা, পুত্রের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৩, ১৩ সেপ্টেম্বর ২০২২

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মোরশেদুল ইসলাম (৩৯)

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মোরশেদুল ইসলাম (৩৯)

নাটোরের নলডাঙ্গায় জমি লিখে না দেয়ায় বাবাকে শ্বাসরোধে হত্যার দায়ে ছেলে মোরশেদুল ইসলামকে (৩৯) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ শরীফ উদ্দীন এই আদেশ দেন। 

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মোরশেদুল ইসলাম উপজেলার ভট্টপাড়া গ্রামের আফছার আলী মন্ডলের ছেলে।

মামলাসূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ আগস্ট সকাল সাড়ে ৯টার দিকে বাবার শয়নকক্ষে গিয়ে জমি লিখে দেয়ার জন্য চাপ দেন মোরশেদুল। এতে অস্বীকৃতি জানালে ক্ষিপ্ত হয়ে বাবাকে শ্বাসরোধে হত্যা করেন তিনি। এ ঘটনায় মামলা হলে পরদিন ১১ আগস্ট আসামি মোরশেদুলকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। আসামির বোন আর্নিকা বেগম বাদী হয়ে ২০১৮ সালের ১১ আগস্ট মামলাটি দায়ের করেন। 

জমিজমা লিখে না দেয়ায় শ্বাসরোধে বাবাকে হত্যার অভিযোগে মামলায় তিনি দাবি করেন, তার ভাই মোরশেদুল দীর্ঘদিন ধরে বাবার স্থাবর-অস্থাবর সম্পত্তি নিজের নামে লিখে দিতে বাবাকে চাপ ও ভয়ভীতি ছাড়াও মারধর করত। এ নিয়ে স্থানীয় সালিশ বৈঠক হলেও তাতে কোনো কর্ণপাত করেননি মোরশেদুল। 

মামলা দায়েরের পর তদন্ত শেষে ২০১৯ সালের ১৩ মে আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জামিল উদ্দিন। 

দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেন। নাটোর কোর্ট ইন্সপেক্টর নজমূল হক এ তথ্য নিশ্চিত করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি