ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ধর্ষণ মামলায় মামুনুল হকের বিরুদ্ধে দুই পুলিশ কর্মকর্তার সাক্ষ্য

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০২২

ধর্ষণ মামলায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম-মহাসচিব মামুনুল হককের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছে পুলিশের দুই কর্মকর্তা। 

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মুন্সি মো. মশিয়ার রহমানের আদালতে মামলার ৬ষ্ঠ ধাপে সাক্ষ্য প্রদান করেন সোনাগাঁ থানার পুলিশ পরির্দশক খন্দকার তবিদুর রহমান ও উপ-সহকারি পরিদর্শক রাকিবুল ইসলাম উজ্জ্বল।

রাষ্ট্রপক্ষের কৌশুলি আইনজীবী রকিব উদ্দিন জানান, মামলাটিতে মোট ৪৩ সাক্ষীর মধ্যে এ নিয়ে ১৪ জন স্বাক্ষ্য প্রদান করেছেন। সাক্ষীরা আদালতে জানিয়েছেন, মামলার বাদী জান্নাত আরা ঝর্ণাকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন আসামি মামুনুল হক।

এর আগে সকালে কঠোর নিরাপত্তায় কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জের আদালতে আনা হয় মামুনুলকে। স্বাক্ষ্য শেষে দুপুরে তাকে পুনরায় কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ৩ এপ্রিল সোনারগাঁও রয়েল রিসোর্টের একটি কক্ষে নারীসহ স্থানীয়দের হাতে অবরুদ্ধ হন মামুনুল হক। সে সময় তিনি বিব্রতকর অবস্থায় পড়লে হেফাজতের স্থানীয় নেতা-কর্মীরা তাকে উদ্ধার করতে এগিয়ে যান। পরে স্থানীয় আওয়ামী লীগের কার্যালয়সহ নেতা-কর্মীদের বাড়িঘর ভাঙচুর চালানো হয়। 

ওই ঘটনার ১৫ দিন পর ১৮ এপ্রিল মামুনুল হককে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে ঢাকা মহানগর তেজগাঁও বিভাগের পুলিশ গ্রেপ্তার করে। ঘটনার ২৭ দিন পর ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় হাজির হয়ে তার কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্ণা বাদী হয়ে মামুনুল হকের বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে মামলা করেন। 

একই বছরের ১০ সেপ্টেম্বর প্রাথমিক সত্যতা পেয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। একই বছরের ৩ নভেম্বর মামুনুল হকের নামে অভিযোগ গঠন করে আদালত।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি