ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বরগুনায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১০:০১, ১৯ সেপ্টেম্বর ২০২২

শ্রমিকদের মারধর ও চাঁদা দাবির প্রতিবাদে দূরপাল্লার পরিবহন মালিক, কাউন্টার ব্যবস্থাপক ও বাস শ্রমিকদের ডাকে  বরগুনা-ঢাকা রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু হয়েছে। 

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়। এতে ভোগান্তিতে পরেছেন যাত্রীরা।

বরগুনা দূরপাল্লার পরিবহন পরিচালনা সমিতির আহবায়ক সিদ্দিকুর রহমান টুকু বলেন, “একমাস ধরে বাকেরগঞ্জ হয়ে ঢাকা যাওয়ার পথে বরিশালের রুপাতলী বাস মালিক সমিতির লোকজন চাঁদা দাবিসহ বাস শ্রমিকদের মারধর করে আসছেন। এর প্রতিবাদে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। এবিষয়ে বরগুনা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দিয়েছি কিন্তু এখন পর্যন্ত কোন প্রতিকার পাইনি।”

দূরপাল্লার পরিবহন পরিচালনা সমিতির যুগ্ন-আহবায়ক ইমাম হোসেন রোকন বলেন, “একমাস ধরে রুট পারমিট না থাকার অজুহাতে সম্প্রতি বরগুনা-বাকেরগঞ্জ সড়কে ঢাকা-বরগুনা রুটের বাস চলাচল বন্ধ করে দেয় বরিশালের বাস মালিক ও শ্রমিকরা।”

পরিবহন পরিচালনা সমিতির যুগ্ন-আহবায়ক একে আজাদ বাবলু বলেন, “এতে ৪০ কিলোমিটার ঘুরে মির্জাগঞ্জ ও আমতলী ফেরি পার হয়ে ঢাকা-বরগুনা যাওয়া-আসা করতে হচ্ছে যাত্রীবাহী বাসগুলোকে। এতে অতিরিক্ত ৫ ঘণ্টা সময় বেশি লাগছে। এতে দুর্ভোগের পাশাপাশি পদ্মা সেতুর সুফল থেকে বঞ্চিত হচ্ছেন এ রুটের যাত্রীরা।”

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি