ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রোহিঙ্গাদের জন্য বরাদ্দ চাল নোয়াখালীতে জব্দ, আটক ৩

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৭, ২০ সেপ্টেম্বর ২০২২

নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গা আশ্রয়ণ প্রকল্পে বরাদ্দকৃত দুই ট্রাক চাল সুবর্ণচরে জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকায় ট্রাক চালকসহ ৩ জনকে আটক করা হয়েছে। 

মঙ্গলবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। এর আগে সোমবার দিবাগত রাত দেড়টার দিকে সুবর্ণচর উপজেলার মঞ্জু চেয়ারম্যান বাজার ও তোতার বাজার এলাকা থেকে চাল ভর্তি গাড়ি দুটি আটক করা হয়। 

রোহিঙ্গাদের বরাদ্দকৃত চাল পাচারের সময় গ্রাম পুলিশ নূর করিমের সহযোগিতায় জব্দ করা হয়। জব্দকৃত চাল কত টন হবে তা এখনও পরিমাপ করা হয়নি।

আটককৃতরা হচ্ছেন চালের মালিক দাবিদার সুবর্ণচর উপজেলার উত্তর চরজুবলি গ্রামের আব্দুস সোবহানের ছেলে মনির হোসেন (৩৮), গাড়ি দুটির চালক একই উপজেলার চর আমান উল্যাহর শাহাদাত হোসেন শামীম (২৬) ও চরমজিদ গ্রামের ওসামন গনি (২৫)।

জানা গেছে, সোমবার বিকালের কোন একসময় ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে রিলিফের চালগুলো ট্রলারযোগে মেঘনা নদী হয়ে হাতিয়ার জনতার ঘাটে নিয়ে আসা হয়। পরে তার ভূমিহীন বাজারে এনে বস্তা পরিবর্তন করে রাতে ট্রাকযোগে পাচারের উদ্দেশ্যে সুবর্ণচরে আনা হয়। 

তথ্যটি পেয়ে রাতে মঞ্জু চেয়ারম্যান বাজারে অবস্থান নেন নূর করিম। রাত ১টার দিকে প্রথমে একটি ট্রাক ভূমিহীন বাজার থেকে আসতে দেখেন তিনি। বাজারের ভেতরে ঢুকলে ট্রাকটি গতিরোধ করার চেষ্টা করলে তাকে ধাক্কা দিয়ে দ্রুত পার হয়ে যায় ট্রাকটি। 

পরে বিষয়টি সে চরজব্বার থানায় জানালে তোতার বাজার এলাকায় ওই ট্রাকটি আটক করে এসআই নূর নবী। অন্য ট্রাকটি স্থানীয় ব্যবসায়ীকে নিয়ে গতিরোধ করে চালসহ পুলিশে সোপর্দ করেন গ্রাম পুলিশ নূর করিম।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, সরকারি রিলিফের চাল জব্দের ঘটনায় আটককৃত ৩ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি