ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

পচা দুধ-চিনি-তেল দিয়ে খাদ্য তৈরি, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৭, ২২ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ০৯:১৩, ২২ সেপ্টেম্বর ২০২২

নওগাঁয় পচা পণ্য দিয়ে গুড়, দই ও মিষ্টি তৈরির পর বিপণন করার অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দিনভর জেলার মহাদেবপুর ও সদর উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই অর্থদণ্ডে দণ্ডিত করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন। 

এসময়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা উপস্থিত ছিলেন।

অভিযানে ৩৫ হাজার ৫৬৫ কেজি ভেজাল গুড়, ৪ হাজার ৯৬০ কেজি দই, ছত্রাক ধরা ১০ হাজার ২শ’ কেজি মিষ্টি, ১ হাজার লিটার পচা দুধ, ১ হাজার ৩২০ লিটার নষ্ট পামওয়েল (ভোজ্য তেল), ১০ কেজি স্যাকারিন, ১ হাজার কেজি নষ্ট চিনি, ২শ’ কেজি সুজি, ৫ কেজি ডালডা, ১ হাজার ৭২০ কেজি ভেজাল চিটাগুড়, ৫শ গ্রাম হাইড্রোজসহ বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী জব্দ করা হয়। 

এ সময়ে ভেজাল পণ্য উৎপাদন ও বিপণন করার অপরাধে নওগাঁ শহরের ‘নওগাঁ মিষ্টান্ন ভান্ডার’ এর মালিক মোঃ আবরারুল হক জাকিরকে ৫০ হাজার টাকা, ‘সাব্বির হোটেল এন্ড রেস্টুরেন্ট’ এর মালিক মোঃ সাব্বির আনসারীকে ২০ হাজার টাকা, “নিপেন ঘোষ দই ঘর” এর মালিক শ্রী শান্ত ঘোষকে ৫ হাজার টাকা ও নওগাঁর মহাদেবপুর উপজেলার ‘জিল্লুর গুড় ভান্ডার’ এর মালিক মোঃ জিল্লুর রহমানকে ১ লাখ টাকা করে সর্বমোট ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন। 

পরে উক্ত ভেজাল খাদ্যসমূহ ধ্বংস করে দেওয়া হয়।

উল্লেখ্য, উক্ত চারটি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে ভেজাল, অস্বাস্থ্যকর খাবার উৎপাদন ও বিক্রি করতো বলে জনসম্মুখে তারা স্বীকার করেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি