ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

নোয়াখালীতে অদিতা হত্যার বিচারের দাবিতে সহপাঠীদের বিক্ষোভ 

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৩, ২৪ সেপ্টেম্বর ২০২২

নোয়াখালীতে স্কুলছাত্রী তাসনিয়া হোসেন অদিতা (১৪) হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ ও শোক র‌্যালি করেছে তার সহপাঠিরা। র‌্যালিতে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নোয়াখালী জিলা স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা অংশগ্রহণ করেন।

শনিবার দুপুর দেড়টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নোয়াখালী প্রেসক্লাব, জেলা প্রশাসক, পুলিশ সুপারের কার্যালয় ও সুধারাম মডেল থানার সামনে অবস্থান নিয়ে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে তারা। এরআগে শুক্রবার সন্ধ্যায় প্রধান অভিযুক্ত রনির ৩ দিনের রিমান্ড মঞ্জুর শেষে তাকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শনিবার দুপুরে অদিতার বিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ র‌্যালি বের হয়ে প্রথমে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নেই। পর্যায়ক্রমে অন্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে পৃথক পৃথক র‌্যালি ওইস্থানে এসে মিলিত হয়। পরে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের অংশগ্রহণে বিশাল একটি র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি থেকে তার সহপাঠিরা অদিতা হত্যায় অভিযুক্তের সর্বোচ্চ শাস্তি দাবি করেন। 
 
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আকরামুল হাসান বলেন, আটককৃত ৪ জনের মধ্যে ২ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের মধ্যে প্রধান অভিযুক্ত রনিকে তিন দিনের রিমান্ডে আনা হয়েছে। তাকে ব্যপক জিজ্ঞাসাবাদ চলছে। রনি রিমান্ডে কিছু তথ্য দিয়েছে দ্রুত সময়ের মধ্যে এ ঘটনার আপডেট গণমাধ্যমকে জানানো হবে

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নোয়াখালী পৌরসভার লক্ষ্মীনারয়ণপুর এলাকার জাহান মঞ্জিলের একটি কক্ষ থেকে অদিতার হাত-পা ও গলাকাটা মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ৪জনকে আটক করে। যার মধ্যে দুই জনকে শিক্ষার্থীর মায়ের দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। যার মধ্যে রনি ৩ দিনের রিমান্ডে রয়েছে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি