ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

প্রেমের কারণে প্রথম স্বামীকে ডিভোর্স, অতঃপর যুবকের বাড়িতে অনশন

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৫, ২৭ সেপ্টেম্বর ২০২২

ঠাকুরগাঁও সদর উপজেলা রহিমানপুর ইউনিয়নের আরাজী পাইকপাড়া গ্রামে মুরাদ হোসেন (২২) নামের এক যুবকের বাড়িতে স্ত্রীর অধিকার পেতে অবস্থান নিয়েছেন আনজুমান আক্তার (২১) নামের এক নারী। তিন দিন ধরে অনশন করছেন তিনি।

এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই নারীকে বুঝিয়ে তার বাবার বাড়িতে ফিরে যাওয়ার অনুরোধ করে ব্যর্থ হয়েছে ঠাকুরগাঁও সদর থানা পুলিশ।

অনশনে বসা আনজুমান আক্তার একই এলাকার তোফাজুল হকের মেয়ে। আনজুমানার অবস্থানের পরপরই কৌশলে বাড়ি থেকে পালিয়ে যান মুরাদ।

আনজুমান আক্তার জানান, প্রেমের সম্পর্কের কারণে প্রথম স্বামীকে ডিভোর্স দিয়ে ইসলামী শরিয়ত মোতাবেক কাজীর মাধ্যমে বিয়ে করেন প্রেমিক মুরাদ হোসেনকে। বিয়ের পর তারা গোপনে এলাকায় ভাড়া করা বাড়িতে বেশ কিছুদিন বসবাসও করেন। এভাবে কিছুদিন চলার পর মুরাদ না বলে তাকে বাসায় ফেলে রেখে চলে যান।

পরবর্তীতে সে তার স্বামীর বাড়িতে এলে তার শ্বশুরবাড়ির লোকজন তাকে মারপিট ও অমানষিক নির্যাতন করে তাড়িয়ে দেয়। এ নিয়ে সামাজিক বিচার-শালিসী হলেও তারা তাকে বাড়িতে তুলছেন না। এক পর্যায়ে স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে আদালতে মামলা মামলা করতে চাইলে তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

তাকে মেনে নেওয়া তো দূরের কথা উল্টো মিথ্যে মামলা দিয়ে ফাঁসানোর হুমকি প্রদান করেন মুরাদ হোসেন। তাই কোনো উপায়ন্তর না পেয়ে স্ত্রীর অধিকার আদায়ে স্বামীর বাড়িতে অবস্থান করছেন এবং এর মীমাংসা না হওয়া পর্যন্ত সেখানেই অবস্থান করবেন বলে জানান আনজুমান আক্তার।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি