ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

হারানো টাকা ফিরে পেয়ে আনন্দে আত্মহারা মসলিমা

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৩, ২ অক্টোবর ২০২২

হারানো টাকা ফেরত পেয়ে মসলিমা বেওয়া দোয়া করছেন যুবক কামরুজ্জামানকে

হারানো টাকা ফেরত পেয়ে মসলিমা বেওয়া দোয়া করছেন যুবক কামরুজ্জামানকে

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কুড়িয়ে পাওয়ার টাকার মালিকের সন্ধানে সোশ্যাল মিডিয়ায় প্রচার ও মাইকিং করা হয়। তাতে প্রকৃত মালিকের খোঁজ পেয়ে তার হাতে ফেরত হয়েছে ৩৫ হাজার ৫ টাকা। কষ্টের টাকা ফিরে পেয়ে আনন্দে আত্মহারা হয়েছেন মসলিমা বেওয়া।

বালিয়াডাঙ্গী বিডিও স্যানিটেশন ফার্মে শুক্রবার রাতে এ টাকা হস্তান্তর করা হয়। এসময় বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, মোটর ও পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বজলুর রহমান, ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা মুন্নাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

হারানো টাকা পেয়ে মসলিমা বেওয়া বলেন, “এটা আমার অনেক কষ্টের টাকা ছিল। যে টাকা আমাকে ফিরিয়ে দিল তাদের জন্য অনেক দোয়া রইল।”

টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি কামরুজ্জামান বলেন, “আমি যখন টাকা কুড়িয়ে পেয়েছিলাম তখন মনে হয়েছিল এটা কোন গরীব, অসহায় ও ঋণগ্রস্ত মানুষের টাকা হবে। এটা যদি আমি ফেরত না দেই তাহলে টাকার প্রকৃত মালিক অনেক কষ্ট পাবে। তাই বিডিও স্যানিটেশন ফার্মের পরিচালক ও সাংবাদিক হারুন অর রশিদের কাছে পরামর্শ করে সোশ্যাল মিডিয়ার প্রচার ও মাইকিং করি। পরে প্রকৃত মালিককে পেয়ে টাকা বুঝিয়ে দিতে পেরে খুব ভালো লাগছে।”

“আমার ধারণাটি সঠিক ছিল, যে টাকা বুঝে পেয়েছেন তিনি ঋণগ্রস্ত ছিলেন।”

বিডিও স্যানিটেশন ফার্মের পরিচালক ও সাংবাদিক হারুন অর রশিদ বলেন, অনেকে এই কুড়িয়ে পাওয়া টাকা দাবি করেছিলেন। কিন্তু তাদের হিসাব অনেক ভুল ছিল কিন্তু মসলিমা বেওয়ারও হিসাব একটু গরমিল থাকলেও অনেকটা সঠিক হয়েছে। আরও অপেক্ষা করতে চেয়েছিলাম কিন্তু উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আশ্বাস দেন যে ওই টাকার প্রকৃত মালিক তিনি।

পরবর্তীতে অন্য কেউ যদি উপযুক্ত প্রমাণ দিয়ে ওই টাকার দাবি করেন তাহলে মসলিমা বেওয়াকে আবার ডেকে নেওয়া হবে।

বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী বলেন, “নিঃসন্দেহে এটি প্রশংসনীয় কাজ। এ যুগে এমন মানুষ পাওয়া সত্যি অবাক হওয়ার মত। টাকা কুড়িয়ে পাওয়া কামরুজ্জামানের জন্য শুভ কামনা ও দোয়া রইল।”

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সকালে বালিয়াডাঙ্গী হাসপাতালের দিক দিয়ে যাওয়ার সময় ৩৫ হাজার ৫ টাকা কুড়িয়ে পান বালিয়াডাঙ্গী বিডিও স্যানিটেশন ফার্মের ম্যানেজার কামরুজ্জামান।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি