ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিয়ের ১০ বছর পর একসঙ্গে জন্ম দিলেন ৪ সন্তান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৩, ১১ অক্টোবর ২০২২

ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ের ১০ বছর পর একসঙ্গে ৪ সন্তান প্রসব করেছেন রিপা বেগম (২৩) নামের এক প্রসূতি। 

সোমবার রাতে জেলা শহরের জেলরোডস্থ লাইফ কেয়ার শিশু ও জেয়ার হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক শারমিন সুলতানার তত্ত্বাবধানে নবজাতকরা জন্ম নেয়। 

নবজাতকদের মধ্যে ১টি ছেলে ও বাকী ৩টি মেয়ে। প্রসূতি রিপা জেলার বিজয়নগর উপজেলার ইছাপুর ইউনিয়নে ধীতপুর গ্রামের কৃষক সাগর আলীর স্ত্রী।

গাইনি ও প্রসূতি বিদ্যা বিশেষজ্ঞ চিকিৎসক শারমিন সুলতানা জানান, এর আগে প্রসবের সময়ই একটি শিশু মারা যায়। এরপর প্রথম থেকেই আমার তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসাধীন ছিলেন প্রসূতি। সোমবার বিকেলে প্রসব ব্যাথা উঠলে তাকে হাসপাতালে নিয়ে আসে পরিবারের সদস্যরা। 

প্রথমে তাকে নরমালভাবে প্রসবের চেষ্টা করা হয়। নরমালে সে একটি শিশু প্রসব করার পর তার আর লেভার পেইন বাড়েনি। পরবর্তীতে অস্ত্রোপচারের মাধ্যমে বাকী তিনটি শিশুকে প্রসব করানো হয়। 

তিনি আরও জানান, আল্ট্রাসনোগ্রাফিতে ধরা পড়ে গর্ভে ৩টি শিশু কিন্তু আমার ধারণা ছিল ৪টি হবে। অবশেষে তাই হলো। মা ও শিশুরা সবাই ভাল আছে।
 
৪ নবজাতকের পিতা সাগর আলী বলেন, “আমি বিদেশে থাকতাম। পরবর্তীতে দেশে ফিরে কৃষি কাজ করি। দীর্ঘদিন বাচ্চা নেওয়ার চেষ্টা করিনি। পরে গত ২ বছর আগে আমার স্ত্রী গর্ভবতী হয়ে প্রসবের সময় একটি বাচ্চা মারা যায়। বিয়ের দীর্ঘ ১০ বছর পর এখন ৪টি বাচ্চা দেখে আমার হৃদয় জুড়িয়ে গেল, তাতে আমি অনেক খুশি।”

ডাক্তান শারমিন সুলতানা আরও জানান, বর্তমানে মা ও শিশুগুলো সুস্থ রয়েছে। তবে ওজন কম হওয়ায় শিশুগুলোকে ব্রাহ্মণবাড়িয়া শিশু হাসপাতালে ইনকিউভেটরে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি