ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অস্ত্রের মুখে জিম্মি করে ইউপি সদস্যের ৪০ লাখ টাকা লুট

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৬, ২০ অক্টোবর ২০২২

নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নের এক ইউপি সদস্যের (মেম্বার) বসতঘরের টিন খুলে ঢুকে ৪০ লাখ টাকা লুটের অভিযোগ উঠেছে। ভুক্তভোগি মেম্বারের দাবি, সশস্ত্র সংঘবদ্ধ ডাকাতরা ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে নগদ ৪০ লাখ টাকা লুট করে নিয়ে গেছে।

বুধবার দিবাগত রাত ৩টার দিকে আন্ডারচর ৫নং ওয়ার্ড পূর্ব মাইছরা গ্রামের শাহাজাহান মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত শাহাজান ওই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এবং ইটভাটার একজন মাঝি।

ইউপি সদস্য শাহাজান অভিযোগ করে বলেন, তিনি চট্টগ্রামের সাতকানিয়া, কেরানির হাটসহ কয়েকটি ইটভাটায় শ্রমিক দেওয়ার কাজ করেন। ওই শ্রমিকদের মাসিক মজুরি তার হাত ধরে প্রদান করা হতো। বুধবার দুপুরে শ্রমিকদের বেতনের ৬০ লাখ টাকা ইসলামি ব্যাংক মাইজদী শাখা থেকে তুলেন তিনি। 

রাতে শ্রমিকদের ২০ লাখ টাকা প্রদান করার পর বাকি ৪০ লাখ টাকা নিজের বসত ঘরের কাঠের আলমারিতে নিয়ে রাখেন।

তিনি বলেন, রাত আড়াইটা থেকে তিনটার মধ্যে এসময়ে ৮-১০ জনের অস্ত্রধারী একদল ডাকাত তার আধাপাকা ঘরের উপরের টিন খুলে ভেতরে প্রবেশ করে। পরবর্তীতে ঘরের প্রতিটি কক্ষে গিয়ে তারা অবস্থান নেয় এবং কিছু বুঝে ওঠার আগেই অস্ত্রের মুখে তাকে জিম্মি করে। এসময় টাকাগুলো কোথা রেখেছে জানতে চাইলে তিনি আলমারির কথা বলার সাথে সাথে তারা চাবি দিতে বলে। 
নিজের জীবন বাঁচাতে আলমারির চাবি দিয়ে দিলে তারা ৪০ লাখ টাকা নিয়ে দরজা দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ঘরে থাকা লোকজনের চিৎকারে পাশ্ববর্তী লোকজন এগিয়ে আসলেও তার আগে পালিয়ে যায় ডাকাত দল।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশের একটি দল রাতেই ঘটনাস্থল পরির্দশন করেছে। ভুক্তভোগিকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। ঘটনাটি আসলে কি তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি