ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

সোয়া কেজি স্বর্ণসহ সীমান্তে ২ সহোদর আটক

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১২:২২, ২৭ অক্টোবর ২০২২

যশোরের বেনাপোল সীমান্তে একের পর এক স্বর্ণের চালান আটক হলেও থেমে নেই স্বর্ণ চোরাচালান। এবার ভারতে পাচারকালে ১০টি স্বর্ণের বারসহ মিলন হোসেন (৩২) ও হিরন হোসেন (৩০) নামে দুই সহোদরকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

বৃহস্পতিবার সকালে বেনাপোল কাস্টমস হাউজের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। 

তাদের প্যান্টের বেল্ট থেকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা স্বর্ণের বারগুলো উদ্ধার করে বিজিবি। আটক মিলন ও হিরন চুয়াডাঙ্গার মুন্সিপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে।

যশোরের শার্শা ও বেনাপোল সীমান্তে একের পর এক স্বর্ণের চালান আটক হলেও থেমে নেই সীমান্ত দিয়ে স্বর্ণ চোরাচালান। ধরা পড়ছে পাচারকারীরা। স্বর্ণ ব্যবসায়ী ও গডফাদাররা ধরা ছোয়ার বাইরে থাকায় থামছে না স্বর্ণ পাচার। 

যশোর  ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতে একটি স্বর্ণের চালান পাচার হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল কাস্টমস হাউজের সামনে বাঁশকল এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন মিলন ও হিরনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় এক কেজি ২০০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার। 

যার বাজার মুল্য আনুমানিক এক কোটি ৮ লাখ বলে জানায় বিজিবি। 

এছাড়ায় আটককৃতদের পেটের মধ্যে স্বর্ণ থাকতে পারে সন্দেহে তাদেরকে শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এক্সরে করা হলেও কোন স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়নি। 

আটক দুই স্বর্ণ পাচারকারীদের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। 

স্বর্ণ ব্যাবসায়ীদের অতি দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানান বিজিবির এ কর্মকর্তা। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি