ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আফ্রিকায় গিয়ে দু’মাসের মাথায় খুন হলেন রহিম

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৯, ৩০ অক্টোবর ২০২২

দেশে ছুটি কাটিয়ে আফ্রিকায় ফিরে যান আব্দুর রহিম (৩৫)। ফেরার দুই মাসের মাথায় দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন কেপ প্রভিন্সের স্ট্রেকস্প্রিট শহরের উজালা এলাকায় ডাকাতের গুলিতে নিহত হন এই প্রবাসী। এসময় তার ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট চালানো হয়। 

শনিবার দিবাগত রাতে রহিমের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ হামলা ঘটনা ঘটে।

নিহত আবদুর রহিম নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মধ্য কালিকাপুর গ্রামের সেকান্দার মুন্সি বাড়ির আলী আহম্মদের ছেলে। পাঁচ ভাইয়ের মধ্যে রহিম সবার ছোট।

রোববার সকালে নিহতের বড় ভাই মোহাম্মদ সেলিম মিয়া বলেন, জীবিকার সন্ধানে গত ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান আবদুর রহিম। আফ্রিকার উজালা এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। পরে সে দেশে বিয়ে করে স্ত্রী ও এক ছেলে সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন। 

তিনি আরও বলেন, ছুটিতে আসার পর গত আগস্টে পুনরায় আফ্রিকায় ফিরে যান রহিম। শনিবার রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করছিলেন তিনি। এসময় দোকানের ওপরের টিন কেটে কয়েকজন সন্ত্রাসী তার দোকানে প্রবেশ করে। দোকানে প্রবেশের পর সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ হয়ে দোকানের ভেতরে মারা যায় সে। সন্ত্রাসীরা নগদ অর্থ ও মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

এদিকে রোববার সকালে নিহতের গ্রামের বাড়ি বেগমগঞ্জে তার মৃত্যুর খবর পৌঁছলে এক হৃদয়বিধারক পরিবেশের সৃষ্টি হয়। কান্নায় ভেঙে পড়েন তার পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজনরা। 

নিহত রহিমের মৃতদেহ দেশে আনার বিষয়ে সরকারের সহযোগিতা কামনা করেছেন নিহতের পরিবারের লোকজন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি