ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দলীয় প্রতীক ছাড়া নড়াইলের দুই ইউপিতে ভোট ২ নভেম্বর

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫১, ৩১ অক্টোবর ২০২২

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে জমজমাট প্রচার-প্রচারণা চলছে। আগামি ২ নভেম্বর অনুষ্ঠিত হবে নির্বাচন। দুটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ১৬ জন এবং মেম্বার পদে ৮৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

তবে দলীয় প্রতীক ছাড়া এবারই প্রথম ইভিএম-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচন ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও কৌতুহল বিরাজ করছে।

সরেজমিনে দেখা যায়, শান্ত-স্বচ্ছ চিত্রা নদী বিধৌত জনপদ নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম ইউনিয়ন পরিষদ। তবে দুটি ইউনিয়নেই গ্রাম্য দ্বন্দ্ব-সংঘাত ও হানাহানি রয়েছে। ইতোপূর্বে একাধিক হত্যাকাণ্ডের ঘটনাও ঘটেছে এখানে। তবে সুষ্ঠু-সুন্দর পরিবেশে নির্বাচনী প্রচারণা চলছে।

শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন সবাই।

কালিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে পেড়লী ইউনিয়নে ১০ জন এবং পাঁচগ্রাম ইউনিয়নে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এক্ষেত্রে পেড়লী ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য (মেম্বার) পদে ১১ ও সাধারণ সদস্য (পুরুষ) পদে ৪৪ প্রার্থী মাঠে আছেন। এছাড়া পাঁচগ্রাম ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে নয় ও সাধারণ সদস্য (পুরুষ) পদে ২৫ প্রার্থী মাঠে আছেন।

উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন প্রার্থীরা।

ভোটাররা যোগ্য প্রার্থীকে বেছে নিতে চান। তাদের প্রত্যাশা বিজয়ী প্রার্থীরা এলাকার উন্নয়নে কাজ করবেন। নির্বাচনী প্রচারণাকালে প্রার্থীদের যেমন কাছে পাওয়া যাচ্ছে, বিজয়ের পরও যেন কাছে পাওয়া যায়। 

কালিয়া উপজেলা নির্বাচন অফিসার বিশ্বাস সুজন কুমার জানান, পেড়লী ইউনিয়নে ১৮ হাজার ৩৭৫ জন ভোটার আছেন। অন্যদিকে, পাঁচগ্রাম ইউনিয়নে ৬ হাজার ৫৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

সুষ্ঠু-সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি