ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

শোক আর শ্রদ্ধায় রাজশাহীতে জাতীয় চার নেতাকে স্মরণ

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৪:১৪, ৩ নভেম্বর ২০২২

শোক আর শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ করছে রাজশাহীবাসী। সকালে নগরীর কাদিরগঞ্জ এলাকায় জাতীয় চার নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের সমাধিতে এবং কুমারপাড়া স্বাধীনতা চত্তরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তার পুত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

এ সময় তার পরিবারের সদস্য, মহানগর ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

পরে সিটি করপোরেশনসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে কামারুজ্জামানের সমাধিত শ্রদ্ধা জানানো হয়। 

এসময়েগণমাধ্যম কর্মীদের খায়রুজ্জামান লিটন বলেন, “জেলহত্যা দিবস যথাযথ মর্যাদায় রাষ্ট্রিয়ভাবে পালনের আহবান এসেছে। আমিও এর সঙ্গে একমত। এ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দল ও সরকারের প্রতি আহবান জানাই। মনে করি, সরকার এ আহবান বিবেচনায় নিয়ে দ্রুত সিদ্ধান্ত নিবেন।”

এর আগে নগরীর কুমারপাড়া মহানগর আওয়ামী লীগের কার্যালয় সংলগ্ন স্বাধীনতা চত্তরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান খায়রুজ্জামানসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপর সেখান থেকে শোক র‌্যালি বের করা হয়। কামারুজ্জামানের সমাধি স্থলে গিয়ে শেষ হয় শোক র‌্যালীটি।

পরে কামারুজ্জামানের সমাধিস্থলে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী কামালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। 

স্মরণ সভা ও দোয়া মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আক্তার জাহান, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিন আকতার রেনী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা প্রমুখ। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি