ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিদেশিদের নাক গলানো মেনে নেয়া হবে না: কৃষিমন্ত্রী

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৩, ১৬ নভেম্বর ২০২২ | আপডেট: ১৫:১৭, ১৬ নভেম্বর ২০২২

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, জাতীয় নির্বাচনে অন্য কোনো দেশের হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না। দ্রুতই তাদের ডেকে সতর্ক করা হবে। 

বুধবার সকাল ১০টায় ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে গাছের পরিচর্যা কার্যক্রমের উদ্বোধন কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথাগুলো বলেন।

জাতীয় নির্বাচন নিয়ে সম্প্রতি জাপানি রাষ্ট্রদূতের মন্তব্য সম্পর্কে মন্ত্রীর কাছে জানতে চান সাংবাদিকরা।

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভোম রাষ্ট্র। একটি রক্তক্ষয়ি যুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছে। দেশের আত্মমর্যাাদার ক্ষেত্রে কোনভাবেই ছাড় দেওয়া হবোনা। 

সংবিধানের আর্টিক্যাল-১২৬ এ স্পষ্টভাবে উল্লেখ রয়েছে, দেশের নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। আর তাদের সহযোগিতা করবে জেলা প্রশাসক ও পুলিশ বিভাগ। তাদের সমন্বয়ে দেশে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে বলে দাবি করেন তিনি। 

মন্ত্রী আরও বলেন, বিএনপি এর আগেও আন্দোলন-সংগ্রাম করেছে, মানুষ হত্যা করেছে। তাদের সকল কার্যক্রম রাজনৈতিকভাবে মোকাবেল করবে আওয়ামী লীগ। 

দুর্ভিক্ষের আশঙ্কা থাকলেও ধান-সবজির ফলন ভালো হওয়ায় সে আশঙ্কা নেই বলে দাবি করেন মন্ত্রী বলেন, দেশে প্রচুর পরিমাণ খাদ্যশস্য উৎপাদন হচ্ছে। ডলার সংকট একটি আন্তর্জাতিক সমস্যা। ইউক্রেন যুদ্ধ শেষ হলে এই সমস্যাগুলো আর থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি