ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পিকআপের কেবিন বক্সে মিললো সাড়ে ১৬ কেজি স্বর্ণ

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪৭, ১৭ নভেম্বর ২০২২ | আপডেট: ০৮:৫০, ১৭ নভেম্বর ২০২২

ভারতে পাচারের সময় যশোরের বেনাপোল আমড়াখালি চেকপোস্ট থেকে ১১২টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

বুধবার রাত ১০টায় বেনাপোলমুখী একটি পিকআপ থেকে স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন কুমিল্লার দাউদকান্দি থানার মোবারকপুর গ্রামের মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) ও চাঁদপুর জেলার মতলব থানার উত্তর ইসলামপুর গ্রামের আব্দুল বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২)।   

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্টে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। রাত ১০টার দিকে চেকপোস্টের সামনে যশোর হতে বেনাপোলগামী একটি পিকআপ (ঢাকা মেট্রো ন-১৯-৮৩৯০) তল্লাশির জন্য থামানো হয়। পরবর্তীতে পিকআপের চালকের পেছনে কেবিন বক্সের মধ্য বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১৬ কেজি ৫১০ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়। 

যার বাজার মূল্য ১৫ কোটি ৪৩ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। আটক ব্যক্তি স্বর্ণের বারগুলো বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল বলে জানায় বিজিবি।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী স্বর্ণসহ দুই আসামি আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। আটককৃতদের স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ ও আটক স্বর্ণ ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি