ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

বিদেশে পাচারকালে ৪ নারী উদ্ধার, যুবক আটক

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫৭, ১৭ নভেম্বর ২০২২

প্রতারণার মাধ্যমে ভোটার করে বিদেশে পাচারকালে সুনামগঞ্জের ৪ নারীকে নোয়াখালীতে উদ্ধার করেছে পুলিশ। এসময় আবু বক্কর ছিদ্দিক সোহেল (২৪) নামের এক যুবককে আটক করা হয়েছে। 

বুধবার রাতে কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়ন থেকে ওই নারীদের উদ্ধার করা হয়। আটককৃত মানব পাচারকারি সোহেল নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের পেশকারহাট এলাকার হারুনের ছেলে।  

আটককৃত আবু বক্কর ছিদ্দিক সোহেল আন্তঃজাতিক মানব পাচার দলের সদস্য।

স্থানীয় সূত্রে জানা গেছে, অভাবে থাকা সুনামগঞ্জ জেলার ৪ নারীকে বিদেশে পাঠিয়ে আর্থিক স্বচ্ছলতা এনে দিবে বলে কৌশলে বাড়ি থেকে নিয়ে আসে একটি পাচার চক্র।  গত ১২ নভেম্বর শনিবার ওই চার নারীকে প্রথমে ঢাকায় ও পরে সেখান থেকে পাসপোর্ট তৈরির জন্য এনআইডি কার্ড করার কথা বলে বুধবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে আনা হয়।

তারপর পাচারকারী চক্রের সদস্য সোহেলের বাড়িতে তাদেরকে রেখে জাতীয় পরিচয়পত্র করার জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করা হয়। পরবর্তীতে পার্শ্ববর্তী কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভোটারের জন্য ছবি তুলতে গেলে স্থানীয় লোকজন তাদের নাম-ঠিকানা জিজ্ঞাসা করলে তাদের স্থায়ী নাম ঠিকানা প্রকাশ করেন। 

পরে তাদেরকে কৌশলে আটক করে থানায় খবর দেয় স্থানীয়রা।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনায় উদ্ধারকৃত ভুক্তভোগি ছামিরা আক্তার বাদী হয়ে আটককৃত ছিদ্দিকসহ ৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৫জনকে আসামি করে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। 

বৃহস্পতিবার সকালে আটককৃত ছিদ্দিককে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি