ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বাবার স্মৃতি ধরে রাখতে আর্জেন্টিনার পতাকার রঙে বসতঘর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৮, ১৭ নভেম্বর ২০২২

কাতার ফুটবল বিশ্বকাপ যতই ঘনিয়ে আসছে ততই উন্মাদনা বাড়ছে ফুটবলপ্রেমীদের মধ্যে। বিশ্বকাপে বাবার স্মৃতি ধরে রাখতে ব্রাহ্মণবাড়িয়ায় নিজেদের বসতঘর আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়ে সমর্থকদের দৃষ্টি আর্কষণ করেছেন মরহুম বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলামের তিন ছেলে। 

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়ন উলচাপাড়া গ্রামে এই ঘটনা ঘটেছে। 

জানা যায়, শেখ আনোয়ারুল ইসলাম ওরফে দারু মিয়া আর্জেন্টিনা ফুটবল দলের একজন অন্ধ ভক্ত ছিলেন। আর্জেন্টিনা দলের প্রতি তার ভালবাসার কথা এলাকার সবাই জানেন। ৯ ছেলে ও এক মেয়ে রেখে এই ফুটবলপ্রেমী ২০১৯ সালের জানুয়ারি মাসে মৃত্যু বরণ করেন। 

২০১৮ সালের ফুটবল বিশ্বকাপ পরিবারের সবাইকে নিয়ে উপভোগ করেছিলেন প্রয়াত শেখ আনোয়ারুল ইসলাম। কিন্তু এবছর বিশ্বকাপে পিতার শূন্যতা অনুভব করছেন তার সন্তানরা। তাই বিশ্বকাপ শুরুর আগে পিতার প্রতি ভালবাসায় তার পছন্দের দল আর্জেন্টিনার পতাকার আদলে নিজের বসতঘর রঙ করেছেন ছোট তিন ছেলে। 

ছেলেরা বলেন, আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি আমাদের অগাধ ভালবাসা। এই ভালবাসা সেই ছোটবেলা থেকে, রাত ৩টায় টিভিতে আর্জেন্টিনার ফুটবল খেলা দেখতে পরিবারের সবাইকে ঘুম থেকে ডেকে তুলতেন আব্বা। তখন থেকেই দলটির প্রতি আমাদের ভালবাসা তৈরি হয়েছিল। এখন আমার আব্বা নেই, আব্বার ভালবাসা এবং আব্বার প্রতি সম্মান জানিয়ে আর্জেন্টিনার পতাকার আদলে বসতঘর রঙ করেছি। 

তারা আরও জানান, গত এক সপ্তাহ ধরে ৮ জন মিস্ত্রীসহ আমরা তিনভাই এই রঙের কাজ করেছি। ব্যয় হয়েছে ২০ হাজার টাকা।

স্থানীয় সাবেক ওয়ার্ড মেম্বার হুমায়ূন কবির বলেন, “তারা ঘরটি আর্জেন্টিনার পতাকার রঙ করায় খুব সুন্দর দেখাচ্ছে। প্রয়াত আনারুল ইসলাম আমার সম্পর্কে চাচা হন। তিনি আর্জেন্টিনার ভক্ত ছিলেন। আমিও এই দলের ভক্ত। তাদের ঘর রঙ করাতে উৎসাহ দিয়েছি।”

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি