ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

একুশের সাংবাদিক পরিচয়ে প্রতারণা, থানায় অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৯, ২৩ নভেম্বর ২০২২ | আপডেট: ২১:৪৭, ২৩ নভেম্বর ২০২২

টেলিফোনে একুশে টেলিভিশনের সাংবাদিক পরিচয়ে হুমকির অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন কক্সবাজারের এক নারী। 

বুধবার (২৩ নভেম্বর) কক্সবাজার সদর মডেল থানায় হোসনে আরা বেগম নামের ওই নারীর দায়ের করা জিডিতে বলা হয়েছে, হুমকির কারণে তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। 

থানায় দায়ের করা জিডির একটি কপি একুশে টেলিভিশনের হাতে এসেছে। 

জিডিতে ওই নারী অভিযোগ করেছেন, ২২ নভেম্বর মধ্যরাতে ০১৮১৬৮৩১৫৫৩ নম্বর থেকে অজ্ঞাত এক ব্যক্তি ফোন করে নিজেকে একুশে টেলিভিশনের সাংবাদিক হিসেবে পরিচয় দেন এবং জানান তার পরিচয়পত্রের নম্বর ৫০০৫৯। 

অজ্ঞাত ওই ব্যক্তি তাকে বলেন, তার ভাইয়ের বিরুদ্ধে দুদকে মামলা হয়েছে। সেই সংবাদ তিনি পত্রিকায় প্রকাশের পাশাপাশি তাকে পুলিশে ধরিয়ে দেয়া, কলাতলী মোড়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনায় বাধা, মিথ্যা মামলায় ফাঁসানো এবং মারধরের হুমকি দেন। 

হুমকির পর থেকে ওই নারী নিরাত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশের কাছে আবেদন করেছেন। 

এমন ঘটনা আরও ঘটছে বলে জানা গেছে। ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ওয়ার্ড কমিশনার মো. জাকির হোসেন বাবুল এর কাছ থেকেও একুশের ক্রাইম রিপোর্টার পরিচয় দিয়ে তার কাছে চাঁদা চাওয়া হয় বলে তিনি জানিয়েছেন। পরে খোঁজ নিয়ে জানা যায়, প্রতারকের সঙ্গে একুশে টেলিভিশনের কোনো সম্পর্ক নাই।

ঢাকা দক্ষিণ সিটির ওয়ার্ড কাউন্সিলর মানিকের কাছেও একুশের সাংবাদিক পরিচয় দিয়ে অর্থ দাবী করা হয় বলে তিনি একুশে টেলিভিশনকে জানিয়েছেন।

এছাড়া বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মুরাদ হোসেনকে একুশে টেলিভিশনের সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি ও হুমকি দেয়া হয়।

এদিকে এ ধরনের ঘটনার বিষয়ে একুশে টেলিভিশন কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব নাম্বার থেকে ফোন দেওয়া হয়েছে ওই সব নাম্বার যাচাই করে দেখা যায় তারা একুশে টেলিভিশনের সাংবাদিক নন। 

প্রতিষ্ঠানের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, একুশে টেলিভিশনের নাম করে চাঁদাবাজি, হুমকি দেয়ার অভিযোগ তারা প্রায়ই পাচ্ছেন। এ বিষয়ে তারা সতর্কও আছেন। 

এ ধরনের ঘটনার বিষয়ে তিনি সবাইকে সতর্ক থাকার পাশাপাশি ভুক্তভোগীদের আইনি সহায়তা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি