ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সৌদি গিয়ে প্রতারণার শিকার নড়াইলের শতাধিক মানুষ (ভিডিও)

ফরহাদ খান, নড়াইল থেকে

প্রকাশিত : ১২:২৭, ২৪ নভেম্বর ২০২২

কাজের খোঁজে সৌদি আরবে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন নড়াইলের শতাধিক মানুষ। তাদের কেউ দেশে ফিরেছেন খালি হাতে, কেউ আবার মরুর বুকে মানবেতর জীবন কাটাচ্ছেন। সহায় সম্বল হারিয়ে তাদের পরিবারও দিশেহারা।

দালালের খপ্পড়ে পরে সৌদি আরব গিয়েছিলেন বিছালী, পেড়লি ও পাঁচগ্রাম ইউনিয়নের শতাধিক মানুষ। তাদের কেউ ঋণ নিয়েছেন, কেউ আবার জমিজমা, স্বর্ণালংকার, গরু-ছাগল বিক্রি করে নিঃস্ব হয়েছেন। দিন কাটছে একবুক হতাশা নিয়ে।

ভুক্তভোগীরা জানান, সৌদিতে গিয়ে দীর্ঘদিন কোনো কাজ না পাওয়ায় অনেকে দেশে ফিরে এসেছেন। কেউ আবার দেশে না ফিরে কাজের আশায় রয়ে গেছেন মরুভূমির দেশে। তাদের দিন কাটছে চরম কষ্টে।

গ্রামবাসীরা জানান, “ইদ্রিস, খলিল, রাসেল- বিদেশ নিয়ে যাবার লোভ দেখিয়ে এই গ্রামের এক-দেড়শ’ লোকের কাছ থেকে টাকা নিয়েছে এরা।”

ভুক্তভোগীরা বলেন, “চাকরি-বাকরি কোনো কিছু দেয়নি। বাড়ি আনার কথা বললে এখন বলছে টাকা লাগবে ২-৩ লাখ।”

দালালচক্রের দুজন চাকই গ্রামের খলিল ও রাসেল শেখ তরুণ সৌদি আরবেই আত্মগোপনে আছেন। টাকা ফেরত চাওয়ায় উল্টো চার ভুক্তভোগীর নামে হয়রানির মামলা করেছেন দালালদের সহযোগী একই গ্রামের ইদ্রিস শেখ।

এই প্রতারণার বিচার চাইলেন ভুক্তভোগীরা।

ইদ্রিস শেখ এখন গা-ঢাকা দিয়ে আছেন। তবে পুলিশ বলছে, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

নড়াইল সদর থানার ওসি মাহমুদুর রহমান বলেন, “এ বিষয়ে কোনো অভিযোগ আমাদের কাছে আসেনি। যদি অভিযোগ পাওয়া যায় ব্যবস্থা নেওয়া হবে।”

সঠিক তদন্ত করে অপরাধীদের বিচারের আওতায় আনার দাবি এলাকাবাসীর।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি