ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অধ্যক্ষ অপসারণের দাবিতে মাদারীপুরে মানববন্ধন 

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৭, ২৮ নভেম্বর ২০২২

কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ হাসানুল সিরাজীর বিরুদ্ধে আর্থিক দুর্নীতি, অব্যবস্থাপনা, শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের হয়রানী, নারী শিক্ষকদের সঙ্গে অশালীন আচরণ, একইসঙ্গে দুই কলেজের অধ্যক্ষ পদে থাকাসহ নানা অভিযোগে তার অপসারণ দাবি করে মানববন্ধন করেছে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। 

সোমবার সকাল ৯টায় কালকিনি প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে অবিলম্বে অধ্যক্ষ মো. হাসানুল সিরাজীর অপসারণ করে কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজটিকে ধ্বংসের হাত থেকে রক্ষা ও  ২৪ মাসের বকেয়া বেতন-ভাতাদি প্রদানের দাবি জানান হয়।

অভিভাবকরা অভিযোগ করে বলেন, কলেজের সুনাম শুনে সন্তানদের ভর্তি করেছি। কিন্তু এখন দেখি সেখানে নানা ধরণের অব্যবস্থাপনা। এর কারণে শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে, যার বিরূপ প্রভাব পড়ছে সন্তানদের ফলাফলের উপর। অধ্যক্ষ আসলে শিক্ষার্থীবান্ধব নন, তার অপসারণের দাবি জানাচ্ছি।

সহকারী অধ্যাপক আলমগীর হোসেন বলেন, কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত থাকাবস্থায় বিগত ২০২০ সালের ২২ মার্চ থেকে প্রায় ৪ মাস বাগেরহাট জেলার কাজি আজাহার আলী কলেজ কর্মরত ছিলেন। তিনি বিভিন্ন পাবলিক ও অভ্যন্তরীণ পরীক্ষার বিষয়ে একাই সকল সিদ্ধান্ত গ্রহণ করেন, যার ফলে জটিলতা দেখা দিচ্ছে। এসব অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে স্থানীয় প্রশাসন ও বোর্ড কর্তৃক তাকে একাধিকবার কারণ দর্শানোর নোটিশ প্রদান করায় কলেজটির ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। 

অধ্যক্ষের তদন্তপূর্বক অবিলম্বে অপসারণ ও ২৪ মাসের বকেয়া বেতন-ভাতাদী দাবি করেন শিক্ষকরা। 

মানববন্ধনে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি