ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

হাওরে ১১ কিলোমিটার উড়াল সড়ক, উচ্ছ্বসিত স্থানীয়রা (ভিডিও)

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৩, ৭ ডিসেম্বর ২০২২ | আপডেট: ১১:৫৮, ৭ ডিসেম্বর ২০২২

নেত্রকোনার সঙ্গে সুনামগঞ্জকে মেলাবে ১১ কিলোমিটারের শেখ হাসিনা উড়াল সড়ক। তিন হাজার ৪৯০ কোটি টাকার প্রকল্পটি উন্নত আধুনিক যোগাযোগ ব্যবস্থাসহ বদলে দেবে হাওরের পল্লী অবকাঠামো। সমৃদ্ধ হবে উত্তর-পূর্বাঞ্চলীয় পর্যটনশিল্পও। 

‘বর্ষায় নাও আর হেমন্তে পাও’ সুনামগঞ্জের হাওরাঞ্চলের অনুন্নত যোগাযোগ বোঝাতে প্রচলিত প্রবাদটি দ্রুতই বাতিলের খাতায় পড়তে যাচ্ছে।

গেল বছরের নভেম্বরে সুনামগঞ্জ থেকে নেত্রকোনা পর্যন্ত ১১ কিলোমিটার উড়াল সড়ক নির্মাণে একটি প্রকল্প অনুমোদন দেয়া হয় একনেকে।

চারলেনের উড়াল সড়কটির সঙ্গে বিদ্যমান সংযোগ সড়ক সাচনা বাজার থেকে জামালগঞ্জের সুখাইড় ও গোলকপুর হয়ে জয়শ্রীতে মিলবে। অন্যদিকে ধর্মপাশা হয়ে নেত্রকোণার বারহাট্টা উপজেলার সড়ক ভবনের রাস্তার সঙ্গে সংযুক্ত হবে।

২০২২-২৩ অর্থবছরের প্রথম মাসে শুরু করে নির্ধারিত সময়েই উড়াল সড়কটি চালুতে আশাবাদী কর্মকর্তারা।

সুনামগঞ্জ এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম বলেন, “আশা করছি ২০২২-২৩ অর্থবছরের মধ্যেই উড়াল সড়কের টেন্ডার আহ্বান করতে পারবো। এরপরে পরবর্তী কার্যক্রম শুরু হবে। তবে স্ট্রাকাচারাল ডিজাইন কার্যক্রম চলমান রয়েছে।”

হাওর পরিস্থিতি সহনশীল যোগাযোগ ব্যবস্থা, কৃষি উৎপাদন ও বিপণনে সহায়ক সড়ক নির্মাণের খবরে উচ্ছ্বসিত স্থানীয়রা।

তারা জানান, এই উড়াল সেতুটা হলে আমাদের ভোগান্তি অনেকটাই কমে যাবে। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। এটার কাজ যদি দ্রুত শুরু করা যায় তাহলে এই ভাটি এলাকার জনগণ অনেক উপকৃত হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি