ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

গাজীপুরে বিলুপ্ত তক্ষক ও ইয়াবাসহ গ্রেপ্তার ৬

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৬, ২১ ডিসেম্বর ২০২২

গাজীপুরে বিলুপ্ত প্রজাতির তক্ষক পাচার ও বিশেষ কৌশলে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ইয়াবা বিক্রির অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
 
বুধবার দুপুরে মহানগর পুলিশের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-কমিশনার আবু তোরাব মো. শামছুর রহমান।

গ্রেপ্তারকৃতরা হলেন, তক্ষক পাচারকারী মাসুদ রানা ,মো. ইদ্রিস আলী  ও  শাহিন আলম; মাদক  ব্যবসায়ী মুন্নী বেগম  মো. নজরুল ইসলাম  ও  মো. মিলন মোল্লা। 

সংবাদ সম্মেলনে উপ-কমিশনার বলেন,  গত মঙ্গলবার বিকালে একটি অসাধু চক্র সিসি ক্যামেরা ও প্রিন্টারের টোনারের ভেতরে অভিনব কায়দায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মাদকদ্রব্য পাচার করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। 

এ সময় বাসন থানা এলাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কক্সবাজার হতে আসা সিসি ক্যামেরা ও প্রিন্টারের টোনারের ভেতরে বিশেষ কায়দায় নিয়ে আসা ৮শ’ পিস ইয়াবা ট্যাবলেটসহ তিনজনকে আটক করা হয়।

এদিকে, একই দিন  আউটপাড়া এলাকায় অভিযান চালিয়ে বিলুপ্ত তক্ষক পাচারের সময় সংঘবদ্ধ বন্যপ্রাণী পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়।

আউটপাড়া এলাকায় বিদেশে তক্ষক বিক্রির জন্য কতিপয় পাচারকারী অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে স্থানীয় ফার্নিচারের দোকানের সামনে থেকে একটি তক্ষকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেছে যে, তারা একটি সংঘবদ্ধ বন্যপ্রাণী পাচারকারী দলের সক্রিয় সদস্য। তক্ষকসহ বন্যপ্রাণি বাংলাদেশ থেকে পাচার করে থাকেন। 

উদ্ধার তক্ষকটি বন্যপ্রাণি দপ্তরের কাছে হস্তান্তর করা হবে বলে জানান উপ-কমিশনার।

এব্যাপারে বাসন থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি