ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

কবিরহাটে টিউবওয়েল থেকে উঠছে গ্যাস, জ্বলছে আগুন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০২, ১৪ জানুয়ারি ২০২৩

নোয়াখালীর কবিরহাটে এক বছর আগে বসানো টিউবওয়েল থেকে নিজ থেকেই উঠছে পানি-গ্যাস এবং জ্বলছে আগুন। এ খবর ছড়িয়ে পড়লে সেখানে ভিড় জমায় উৎসুক জনতা।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বেলা ১১টার দিকে ঢাকা থেকে বাংলাদেশ পেট্রোলিয়াম অ্যান্ড এক্সপ্লোরেশন কোম্পানি (বাপেক্স)র একটি প্রতিনিধি দল এসে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য পানি নিয়ে গেছে। 

এই রিপোর্ট পাওয়ার পর জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে।

এর আগে গত শনিবার বিকেল ৪টার দিকে উপজেলার ঘোষবাগ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পশ্চিম সোনাদিয়া গ্রামের ফারুকের নতুন বাড়ির টিউবওয়েল থেকে পানি তোলার সময় এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য মো. আবু তাহের বলেন, টিউবওয়েল থেকে অনবরত পানি বের হওয়া ও গ্যাস বের হওয়ার বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। 

তিনি আরও বলেন, পশ্চিম সোনাদিয়া গ্রামের ফারুকের নতুন বাড়িতে এক বছর আগে এই টিউবওয়েল বসানো হয়। গত শনিবার বিকেল ওই পরিবারের সদস্যরা পানি আনতে গেলে দেখেন টিউবওয়েলের ওপর দিয়ে অনবরত পানি উঠছে। তখন কৌতূহলবশত ম্যাচের কাঠি জ্বালিয়ে টিউবয়েলের মুখে ধরতেই আগুন জ্বলে ওঠে। 

বর্তমানে ভূগর্ত থেকে পানি ওঠার তীব্রতা কমে এসেছে।

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা বলেন, ভূগর্ভ থেকে টিউবওয়েলের মধ্য দিয়ে আপনা-আপনি পানি ও গ্যাস বের হওয়ার বিষয়টি বাংলাদেশ পেট্রোলিয়াম অ্যান্ড এক্সপ্লোরেশন কোম্পানি (বাপেক্স)কে জানানো হয়। দু’দিন পর এসে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য টিউবওয়েল থেকে পানি সংগ্রহ করে নিয়ে গেছেন তারা। 

পরীক্ষা করার পর রিপোর্ট হাতে পেলে জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে। ঘটনাস্থলে সাধারণ মানুষের যাতায়াত বন্ধ করতে লাল পতাকা টানানো হয়েছে বলে জানান নির্বাহী কর্মকর্তা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি