ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

মুক্তিযোদ্ধার ভাস্কর্য ভাঙ্গার দায়ে যুবক আটক

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০০, ১৪ জানুয়ারি ২০২৩ | আপডেট: ১৬:০১, ১৪ জানুয়ারি ২০২৩

পটুয়াখালীর দুমকিতে মুক্তিযোদ্ধার ভাস্কর্য ভাঙ্গার অভিযোগে শরিয়তুল্লাহ (২০) নামের এক যুবককে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

শুক্রবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে দুমকি উপজেলা কমপ্লেক্সের জয়বাংলা চত্তরে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাস্কর্যের ওপরে উঠে মাথার অংশ ভেঙ্গে মাটিতে ফেলে দেয় ওই যুবক। 

এ সময় শব্দ শুনে উপজেলা পরিষদের নিরাপত্তা কর্মী ও কোয়ার্টারের কর্মকর্তা-কর্মচারীরা  পালানোকালে ওই যুবককে হাতেনাতে আটক করতে সক্ষম হন। ধৃত যুবকের গ্রামের বাড়ি উপজেলার দুমকি মাদ্রাসা ব্রিজ এলাকায়। তার পিতার নাম মিজানুর রহমান মৃধা। 

সে তবলিক জামায়াতের একজন সক্রিয় কর্মী বলে জানা গেছে।

গ্রেফতারকৃত যুবক চলতি বছর দুমকি সরকারি জনতা ডিগ্রি কলেজ থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।  এর আগে সে মাদ্রাসায় পড়াশোনা করতো।

এব্যাপারে ধৃত যুবকের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

দুমকি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানের নির্দেশে ধৃত যুবককে ওই রাতেই দুমকি থানা পুলিশে সোপর্দ করা হয়। 

এ ব্যাপারে দুমকি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা বাদি হয়ে ওই যুবকের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

দুমকি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ মাহবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিশেষ ক্ষমতা আইনের নিয়মিত মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আজ (শনিবার) কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি