ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রংপুর সিটির ২৬ নম্বর ওয়ার্ডে পুনরায় ভোট চলছে

রংপুর প্রতিবেদক

প্রকাশিত : ১০:০৯, ১৫ জানুয়ারি ২০২৩

রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) ২৬ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে পুনরায় ভোটগ্রহণ চলছে। এই ওয়ার্ডে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় এ নির্দেশনা দেওয়া হয়।

রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

এই ওয়ার্ডের সাতটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ চলছে। নির্বাচনী এলাকায় যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তাও।

রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ২৬ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে মো. শাহাজাদা আরমান ঠেলাগাড়ি প্রতীকে ও সাইফুল ইসলাম ফুলু ঘুড়ি প্রতীকে ৩ হাজার ১৯৭ ভোট পেয়েছেন। এছাড়া এমএ রাজ্জাক মণ্ডল লাটিম প্রতীকে এক হাজার ৮৯২ ভোট পান। দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় ওই ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে আজ পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরও জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার সদস্যরা রয়েছেন। আলাদাভাবে স্টাইকিং ফোর্স, মোবাইল কোর্ট থাকবে। 

এছাড়া নির্বাচনী আচরণবিধিসহ অন্য বিষয়গুলো দেখার জন্য দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

নগরীর রবার্টসনগঞ্জ, বাবুপাড়া হেলাল জুট প্রেস, আদর্শপাড়া, রেলওয়ে পূর্ব গেট, নূরপুর, মহাদেবপুর, ঠিকাদারপাড়া ও জেএনসি রোড নিয়ে এই ওয়ার্ড গঠিত। মোট ভোটার ১৩ হাজার ৬১৬ জন। এর মধ্যে নারী ভোটার ৭ হাজার ১২১ জন এবং পুরুষ ৬ হাজার ৪৯৫ জন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি