ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মধ্যরাতে টেকনাফে আগুনে পুড়ল ৬টি বসতঘর

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩০, ১৮ জানুয়ারি ২০২৩

কক্সবাজার টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াজারে মধ্যরাতে আগুনে পুড়ে ৬টি বসতঘর ছাই হয়ে গেছে। এতে ওই ৬ পরিবারের ২০ থেকে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। 

ঘরের মালিকরা হলেন কালা মিয়ার পুত্র আব্দু শুক্কুর, তার তিন ছেলে কবির আহমদ, জকির আহমদ, নীর আহমদ, নজির আহমদের মেয়ে দেলোয়ারা বেগম। 

মঙ্গলবার ( ১৭ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

আগুনের সূত্রপাত হওয়ার পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেন এবং আগুন নিভানোর প্রাণপণ চেষ্টা চালান। তবে ফায়ার সার্ভিস আসার পূর্বেই আগুনে পুড়ে ঘরগুলো ছাই হয়ে যায়। 

স্থানীয়দের টানা তিন ঘণ্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও কোনো ধরণের মালামাল রক্ষা করতে পারেননি ঘরের মালিকরা।

ভূক্তভোগী আব্দুস শুক্কুর জানান, রাত সাড়ে ১২ টারদিকে হঠাৎ ঘরের মধ্যে আগুন জ্বলতে দেখে দ্রুত ঘর থেকে বের হয়ে যাই। কিন্তু ঘরের মধ্যে ছোটছোট দুইটা বাচ্চা ঘুমিয়ে ছিল। আবার ফিরে এসে আগুন উপেক্ষা করে বাচ্চা দুটি বের করে কোনোমতে প্রাণ বাঁচিয়েছি। 

তিনি আরও বলেন, অনেক চেষ্টা করেও ঘরের মালামাল রক্ষা করতে পারিনি। আমরা গরীব মানুষ, অনেক ক্ষয়ক্ষতি হয়ে গেছে। আমরা সরকারের কাছে সহযোগিতা চাই। 

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী ঘটনাস্থলে পরিদর্শন শেষে বলেন, ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে প্রাথমিক ৩টি করে কম্বল ও ৩ হাজার করে টাকা দেয়া হবে। যেহেতু তাদের ২০-৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে, তাই সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে সহযোগিতায় এগিয়ে আসার অনুরোধ জানান তিনি। 

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছি, এখন গাড়িতে আছি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি