ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

স্ত্রী হত্যার ১৭ বছর পর বিমানবন্দরে স্বামী গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩৬, ২৮ জানুয়ারি ২০২৩

নোয়াখালীর বেগমগঞ্জে স্ত্রী প্রথমা আক্তার পলিকে হত্যার ঘটনায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নিহতের স্বামী মহিন উদ্দিন মহিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিদেশ পালানোর সময় বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

শনিবার দুপুরে গ্রেপ্তারকৃত আসামিকে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে শুক্রবার দিবাগত রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত মহিন উদ্দিন মহিন একলাশপুর ইউনিয়নের পূর্ব অনন্তঃপুর গ্রামের কাজী বাড়ির গোলাপ রহমান চৌধুরীর ছেলে। 

২০০৫ সালে পলিকে হত্যার পর গত ২০২২ সালের নভেম্বরে আদালত থেকে মহিনউদ্দিনকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়।

পুলিশ জানায়, গত ২০০৫ সালে স্ত্রী প্রথমা আক্তার পলিকে হত্যার অভিযোগ উঠে স্বামী মহিন উদ্দিন মহিনের বিরুদ্ধে। ঘটনার পর পালিয়ে যায় মহিন। এ ঘটনায় ২০০৫ সালের ২ সেপ্টেম্বর বেগমগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করে নিহতের পরিবার। 

পরে প্রথমা আক্তার পলি হত্যায় তার স্বামী মহিনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারি কর্মকর্তা। গত বছরের ২৭ নভেম্বর আসামির অনুপস্থিতিতে স্বাক্ষীদের সাক্ষ্যে মহিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড প্রদান করে আদালত। 

রায় ঘোষণার পর তাকে গ্রেপ্তারে নামে বেগমগঞ্জ মডেল থানা পুলিশ। সে দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছে এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অভিযান চালিয়ে মহিনকে গ্রেপ্তার করা হয়।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত আসামিকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি