ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

রাজশাহীতে ব্যাংক কর্মকর্তাকে অপহরণের চেষ্টা, গ্রেপ্তার ২

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৯, ৫ ফেব্রুয়ারি ২০২৩

রাজশাহীতে ৩০ লাখ টাকা চাঁদা দিতে অস্বীকার করায় মারুফ হাসান (৪০) নামে এক ব্যাংক কর্মকর্তাকে অপহরণের চেষ্টার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দু’জনকে আটক করেছে পুলিশ।

রোববার দুপুরে দুজনকে আদালতে চালান দেয়া হয়েছে বলে জানান বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম।

এর আগে শনিবার রাত পৌনে ৯টার দিকে নগরীর উপশহর নিউমার্কেট এলাকায় এ ঘটনার সময় স্থানীয়দের সহযোগিতায় দুইজনকে আটক করে পুলিশ। এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় তিনজনের নাম উল্লেখ করে আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, রাজশাহীর পবা থানার বেতকুড়ি গ্রামের গোলাম মর্তুজার ছেলে মাবুদ সরকার অনিক (২৩) ও বোয়ালিয়া মডেল থানার বোষপাড়া তেতুলতলা এলাকার সেলিম আমজাদের ছেলে সাকিবুল ইসলাম স্বাধীন (২১)। 

অপহরণের চেষ্টার শিকার মারুফ হোসেন প্রাইম ব্যাংকের ময়মনসিংহ সদর শাখায় সিনিয়র অফিসার পদে কর্মরত। তার বাড়ি রাজশাহী জেলার বাগমারা থানার মুগাইপাড়া গ্রামে। তবে তিনি নগরের বোয়ালিয়া থানার উপশহর ১নং সেক্টরে বসবাস করেন। সেখানে তিনি নতুন বাড়ি নির্মাণ করছেন। ছুটিতে তিনি বাড়ি আসেন। 

বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, ব্যাংক কর্মকর্তাকে অপহরণের চেষ্টা ও ৩০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ আটজনকে আসামি করে থানায় মামলা হয়েছে। এর মধ্যে তিনজনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি পাঁচজন অজ্ঞাত আসামি। 

ওসি বলেন, ঘটনার সময় খবর পেয়ে পুলিশ গিয়ে ফারুফ হাসানকে উদ্ধার করে। এ সময় দুইজনকে পুলিশ আটক করলেও অন্যরা পালিয়ে যায়। পলাতকদের পরিচয় জানার চেষ্টা চলছে।

মামলার অভিযোগের বরাদ দিয়ে ওসি বলেন, আসামি অনিক ব্যাংক কর্মকর্তা মারুফ হোসেনকে বাসা থেকে ডেকে আনেন নিউমার্কেট এলাকায়। সেখানে আরও কয়েকজন উপস্থিত ছিলেন। তারা মারুফের কাছে ৩০ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে মারুফকে অপহরণ করে মোটরসাইকেলে তোলার চেষ্টা চালান তারা।

এ সময় মারুফের চিৎকারে প্রত্যক্ষদর্শী একজন পুলিশকে খবর দেয়। সঙ্গে সঙ্গে টহল পুলিশ ঘটনাস্থলে গিয়ে মারুফকে উদ্ধার করে এবং অনিক ও সাকিবুলকে আটক করে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি