ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপির সংঘর্ষ, ১৩ মোটরসাইকেলে অগ্নিসংযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৭, ১১ ফেব্রুয়ারি ২০২৩ | আপডেট: ১৩:১৬, ১১ ফেব্রুয়ারি ২০২৩

সিরাজগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে উভয় দলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৩টি মোটরসাইকেলের অগ্নিসংযোগ করা হয়েছে।

শনিবার সকাল ১১টার দিকে সদর উপজেলার পাইকপাড়ায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তি সমাবেশের প্রস্তুতির জন্য পাইকপাড়া মোড়ে সমবেত হয়। তখন বিএনপির কেন্দ্রীয় পদযাত্রা কর্মসূচিতে অংশগ্রহণ করতে যাবার সময় উভয় দলের নেতাকর্মীরা মুখোমুখি হয়। 

এসময় তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। একপর্যায়ে সড়কের ওপর থাকা ১৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এ ব্যাপারে কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন জানান, “সকালে আমারা দলীয় নেতাকর্মী নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। তখন জেলা যুবদল ও সেচ্ছাসেবক দল ও বিএনপির সন্ত্রাসীরা আমাদের উপর অতর্কিত হামলা করে। তারা আমাদের নেতাকর্মীদের ১৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে, স্থানীয় দোকানপাটে হামলা চালায়।”

সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত জানান, “দলীয় নেতাকর্মীরা সড়কের ওপর শান্তি সমাবেশের জন্য ছিল এ সময় বিএনপির নেতাকর্মীরা এসে অতর্কিত হামলা করে এবং ১৩টি মোটরসাইকেল ভাংচুর করে।”

এদিকে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, “শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিকে বিঘ্ন ঘটাতে পরিকল্পিতভাবে আওয়ামী লীগ এ ঘটনা ঘটিয়ে আমাদের ওপর দোষ চাপাচ্ছে।”

বর্তমানে ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়ন রয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি