ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

উপকূলে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে কোস্টগার্ড

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১২, ১৫ ফেব্রুয়ারি ২০২৩

সুন্দরবন লাঘোয়া চিকিৎসা বঞ্চিত উপকূলের মানুষের চিকিৎসা সেবা শুরু করেছে কোস্টগার্ড। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দপ্তর) সদস্যরা এ চিকিৎসা সেবা প্রদান করেন। 

এসময় সুন্দরবন লাঘোয়া খুলনার দাকোপ, নলিয়ান, কালাবগিসহ বিভিন্ন এলাকার ১৩৫ জন দরিদ্রদের মাঝে চিকিৎসা দিয়ে প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হয়। মোংলা সদর দপ্তর থেকে এক প্রেস বার্তায় এসব তথ্য জানায় কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম মামুনুর রহমান।

প্রতিষ্ঠালগ্ন থেকে কোস্টগার্ড উপকূলের চিকিৎসা বঞ্চিত দরিদ্র নারী, পুরুষ ও শিশুদের চিকিৎ সেবা দিয়ে আসছে উল্লেখ করে প্রেস বার্তায় তিনি বলেন এসব এলাকার দুস্থ মানুষের প্রয়োজনের তুলনায় চিকিৎসেবা খুবই অপ্রতুল। তাই কোস্টগার্ড তাদের চিকিৎসা সেবায় এগিয়ে আসে। বুধবার এই কার্যক্রম পরিচালনা করেন মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট এম হাসানুজ্জামান এ এমসি। এছাড়া মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠানে সংশ্লিষ্ট কমান্ডার ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত
ছিলেন।

পরে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি আউটপোষ্ট নলিয়ানে মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট এম হাসানুজ্জামান এ এমসি উপকূলীয় ও তৎসংলগ্ন অঞ্চলে অবৈধভাবে মৎস্য আহরণ, মাদক ও মানব পাচাররোধ, অবৈধ জালের ব্যবহার, বনজ সম্পদ রক্ষা ও নৌপথে জানমালের নিরাপত্তা বিষয়ে স্থানীয় জেলে, মাঝি ও পেশাজীবিদের সচেতনতা বৃদ্ধিতে বক্তব্য রাখেন বলে প্রেস বার্তায় জানানো হয়। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি