ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

হাতিয়ায় ১’শ মণ জাটকাসহ আটক ৫

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৬, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫ জন মাঝি-মাল্লা সহ একটি মাছের বোট আটক করেছে কোস্টগার্ড। এসময় ওই বোট থেকে ১০০মণ জাটকা ইলিশ জব্দ করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আগামিতে এমন কাজ করবে না মর্মে আটককৃত ৫ জনের কাছ থেকে মুছলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার ভোরে মেঘনা নদীর ডালচর এলাকায় অভিযান চালিয়ে জাটকাগুলো জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছগুলো মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও গরীব-অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

কোস্টগার্ড বিসিজি স্টেশান হাতিয়ার স্টেশান কমান্ডার এম রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ভোলার মনপুরা থেকে মেঘনা নদীর ডালচর হয়ে একটি কেরিং বোট জাটকা ইলিশ নিয়ে নোয়াখালী চেয়ারম্যান ঘাট এলাকায় যাচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে হাতিয়া কোস্টগার্ডের একটি দল ডালচর এলাকায় অবস্থান নেয়। মাছ বোঝাই বোটটি ডালচর এলাকায় পৌঁছে ৫জন মাঝি মাল্লাসহ সেটি আটক করা হয়। 

পরে ওই বোটে তল্লাশি চালিয়ে ১০০ মণ জাটকা ইলিশ জব্দ করে পাঁচ মাঝি-মাল্লার কাছ থেকে মুছলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। সকালে জব্দকৃত জাটকা গুলো মৎস্য কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের উপস্থিতিতে গরীব-অসহায় ও এতিমখানায় বিতরণ করা হয়েছে। মৎস্য সম্পদ রক্ষায় আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি