ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

নাভারণে অবৈধ ফুটপাত উচ্ছেদ, ভ্রাম্যমান আদালতের জরিমানা

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৮, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

যশোরের শার্শায় ফুটপাত থেকে অবৈধভাবে নির্মিত দোকান উচ্ছেদসহ জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুরে এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলাম।

এ সময় স্কুলের পাশে দোকান বসিয়ে সিগারেট বিক্রিসহ নানা অভিযোগে ৩ দোকান মালিককে ২৫ হাজার ও সড়কে ফিটনেস বিহীন অবৈধভাবে চলাচলকারি মাটিবাহী একটি ট্রাক্টরের চালককে ৫ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলাম বলেন, যশোর-বেনাপোল হাইওয়ে মহাসড়কের নাভারন একটি ঐহিত্যবাহী বড় বাজার। এ বাজারের দুই পাশে অবৈধ স্থাপনা ছিলো। যার কারণে প্রতিনিয়ত ছোট বড় দুর্ঘটনা লেগেই থাকতো এবং দূর্ঘটনায় অনেকে মারাও গেছেন। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিত্বের নজরে পড়ে। পরবর্তীতে মাসিক মিটিং এ অবৈধ স্থাপনা অপসারনের বিষয়টি সিদ্ধান্ত হয়। এর পরে স্থানীয় চেয়ারম্যান দুইদিন মাইকিং করার পরও কেউ কর্ণপাত করেনি।

এছাড়া ফুটপাত দখল করে দোকান নির্মাণ করার ফলে পথচারীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। এর অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। পরবর্তীতে দূর্ঘটনা এড়াতে এমন অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। 

অভিযানে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও কর্মচারী, ফায়ার সার্ভিস, স্থানীয় চেয়ারম্যান এবং পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি