ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পদ্মা থেকে বালু উত্তোলনচক্র গ্রেফতার করেছে নৌ পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৯, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

ফরিদপুরের চরভদ্রাসনে পদ্মা নদীতে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে বালু তোলার সময় ছয়জনকে গ্রেপ্তার করেছে ফরিদপুর নৌ পুলিশ। এ সময় খননযন্ত্রসহ অন্যান্য যন্ত্রপাতি জব্দ করা হয়। নৌ পুলিশের ওসি ইদ্রিস আলী বলেন, অনেকদিন ধরেই চক্রটি এই অপকর্ম করে আসছিল। গতকাল দিবাগত রাত দেড়টার দিকে চরভদ্রাসনের পদ্মা নদীতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন, মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের ছোট রায়পাড়া গ্রামের মো. আবুল হোসেন (৫৩), পটুয়াখালীর বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নের চাঁদকাঠি গ্রামের মো. মামুন হোসেন (৩৪), ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর গ্রামের আবুল হাসেম (৫০), পটুয়াখালী সদরের জয়েনকাঠি ইউনিয়নের ঠেংগাই গ্রামের সরোয়ার হোসেন (৩৫), বরিশালের বন্দর উপজেলার চরকাউয়া ইউনিয়নের দিনার গ্রামের মো. শাওন কাজী (১৯) ও বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের আলিয়াবাদ গ্রামের মো. নেকবার হোসেন (৩২)।

এসময় তাদের কাছ থেকে দুটি বালু উত্তোলনের লোড ড্রেজার, একুটি বালুবাহী বাল্কহেড জব্দ করা হয়। ফরিদপুর কোতয়ালী নৌ পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইদ্রিস আলী বলেন, রাতভর অভিযান চালিয়ে ওই ছয় বালুদস্যুকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হই। এ ব্যাপারে নৌ পুলিশ বাদী হয়ে চরভদ্রাসন থানায় একটি মামলা দায়ের করেছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মণ্ডল বলেন, আটককৃত ছয় ব্যক্তিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি