ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

অপহরণ-মুক্তিপণ আদায় চক্রের ৪ জন গ্রেপ্তার

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

রাজশাহীতে অপহরণের পর মুক্তিপণ আদায় চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময়ে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শনিবার দুপুরে এ নিয়ে এক সংবাদ সম্মেলন এ তথ্য নিশ্চিত করে পুলিশ। এর আগে শুক্রবার দিবাগত রাতে নগরীর হেঁতেমখা এলাকার এক বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন নগরীর বোয়ালিয়া মডেল থানার হেতেমখাঁ এলাকার জোয়াদুল আহাদ খান ফারুকের ছেলে আরেফিন আহাদ খান সানি (৪২), আজাদ আলীর ছেলে মোস্তাক আহম্মেদ ফাহিম (২২), নুরুজ্জামানের ছেলে পারভেজ (২৭) ও চন্দ্রিমা থানার মেহেরচন্ডি এলাকার আলম সরকারের ছেলে সাব্বির সরকার (২৫)।

মহানগর পুলিশের গোয়েন্দা শাখার উপ-কমিশনার আল মামুন জানান, গ্রেপ্তাকৃতরা বিভিন্ন সময় নানা শ্রেণিপেশার মানুষকে অপহরণ করে দেশিয় অস্ত্র প্রর্দশের মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে মুক্তিপণ দাবি করতো। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় অপহরণ ও অস্ত্র মামলা দায়ের করা হয়েছে। 

এই চক্রের অন্যান্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

আল মামুন বলেন, গত ১২ ফেব্রুয়ারি লোকনাথ স্কুলের সামনে থেকে দেলোয়ার হোসেন নামের জনৈক এক ব্যক্তিকে তারা কৌশলে অপহরণ করে সানির বাড়িতে নিয়ে যায়। এরপর সেখানে তাদের টর্চারসেলে দেলোয়ারকে নির্যাতন করে এবং প্রাণনাশের হুমকি দিয়ে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। 

পরে পরিবারের সদস্যদের কাছ থেকে ব্যাংকিং অ্যাপসের মাধ্যমে ৫০ হাজার টাকা দিলে মুক্তি পায় দেলোয়ার। বিষয়টি পুলিশকে অবহিত করা হয়।

চলতি মাসেই তারা একইভাবে চারজনকে অপহরণ করে মুক্তিপণ আদায় করেছে বলেও জানান পুলিশ কর্মকর্তা আল মামুন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি