ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সরকারি রাস্তা সংস্কারে বিরোধিতা, সংবাদ সংগ্রহে সাংবাদিককে হেনস্তা

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩০, ৪ মার্চ ২০২৩

সাতক্ষীরার কলারোয়ায় প্রধানমন্ত্রীর গ্রামীণ উন্নয়ন অবকাঠামোর উন্নয়ন প্রকল্পের আওতায় রাস্তা সংস্কার কাজে চরম বিরোধিতার সংবাদ সংগ্রহকালে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। এ ঘটনায়  কলারোয়া থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। 

ঘটনাটি ঘটে শুক্রবার বিকেলে উপজেলার কেরালকাতা ইউনিয়নের কোটা গ্রামে। 

সাংবাদিক সরদার জিল্লুর রহমান জানান, কিছু মানুষ সরকারি রাস্তা সংস্কার নিয়ে চরম বিরোধিতা এবং রাস্তা অবরোধ করে হট্টোগোল করছেন এমন খবর পেয়ে সংবাদ সংগ্রহ ও ছবি তুলতে গেলে রফিক নামের এক ব্যক্তি কর্তৃক হেনস্তার শিকার হই। এ ঘটনায় কলারোয়া থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। 

এবিষয়ে কেরালকাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সম মোরশেদ আলী (ভিপি মোরশেদ) বলেন, রফিক নামে এক ব্যক্তি দীর্ঘদিন যাবত প্রধানমন্ত্রীর রূপকল্প গ্রামীণ উন্নয়ন অবকাঠামোর আওতায় টেকসই রাস্তা মেরামত প্রকল্পের কাজে বাঁধা সৃষ্টি করে আসছেন। রাস্তায় নির্মাণ সামগ্রী পৌঁছালেও বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করার কারণে সংস্কারের কাজ শুরু যায়নি কয়েক মাসেও। 

তিনি আরও জানান, ৩ মার্চ বিকাল ৫টার দিকে আব্দুর রফিকের নেতৃত্বে ইউনিব্লক দিয়ে রাস্তা সংস্কারের প্রতিবাদে মানববন্ধনের সংবাদ সংগ্রহ করতে যান সাতক্ষীরার দৈনিক কালের চিত্র পত্রিকার কলারোয়া উপজেলা প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাব কলারোয়া উপজেলা শাখার সভাপতি সরদার জিল্লুর রহমান। এসময় আব্দুর রফিক মাস্টারের হুকুমে ও তার নির্দেশে কয়েকজন মিলে সাংবাদিককে বিভিন্ন প্রকার গালিগালাজ ও হুমকি ধামকি ও শারীরিকভাবে নির্যাতন করেন। সংবাদ সংগ্রহকাজে ব্যবহৃত মোবাইলটি ছিনিয়ে নেয় এবং ঘটনাস্থল থেকে তাকে বের করে দিয়ে লাঞ্ছিত করেন। 

এর আগে গত (১ মার্চ) দুপুর ২টার দিকে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুলী বিশ্বাস, উপজেলা ইঞ্জিনিয়ার সুদীপ্ত কর, স্থানীয় ইউপি চেয়ারম্যান ভিপি মোরশেদ রাস্তার কাজে বিরোধিতাকারীদের সঙ্গে আলোচনার বসেন। 

সেখানে কর্মকর্তাদের দেওয়া আশ্বাসে রাস্তা সংস্কার কাজে বাঁধা দিবে না বলে জানায় তারা। তারপরও রফিক মাস্টার স্থানীয় গ্রামের নারী-পুরুষকে ডেকে নিয়ে মানববন্ধনের আয়োজন করেন। 

কলারোয়া থানার অফিসার ইনচার্জ নাছির উদ্দীন মৃধা জানান, কেরালকাতার কোটা মোড়ের সরকারি রাস্তা নিয়ে পৃথকভাবে দুটি জিডি হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি