ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

রাজশাহী কারাগারের ৯৫ বস্তা গম জব্দ, আটক ২

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪১, ৫ মার্চ ২০২৩

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ৯৫ বস্তা গম জব্দ করেছে মোহনপুর থানা পুলিশ। এ সময় ট্রাক চালাকসহ দুইজনকে আটক করা হয়েছে। 

শনিবার বিকালে রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট বাজার থেকে ট্রাকসহ গমগুলো জব্দ করা হয়। 

আটককৃতরা হলেন বাগমারা উপজেলার চানদার আড়া গ্রামের ট্রাক চালক হাসেম আলী (৪৫) ও মোহনপুর উপজেলার কেশরহাটের গম ব্যবসায়ী নজরুল ইসলাম (৫০)। 

মোহনপুর থানার ওসি সেলিম বাদশা বলেন, কারাগারের গম নিয়ে গিয়ে বিক্রি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে পুলিশের একটি টিম গমগুলো জব্দ করে। এ সময় দুইজনকে আটক করা হয়েছে। গমগুলো কারাগার থেকে কিভাবে বের হল সেটি খতিয়ে দেখা হচ্ছে।

ওসি বলেন, আটক ব্যবসায়ী নজরুল ইসলাম দাবি করেছেন হুমায়ন আলী নামের রাজশাহীর এক ব্যবসায়ীর সহযোগিতায় গমগুলো তিনি কারাগার থেকে কিনেছেন। তবে, গমের বস্তার গায়ে সরকারি কোন সীল নেই।

ওসি আরও বলেন, এ বিষয়ে আমরা কারাগার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা জানিয়েছে খারাপ গম বিক্রি করে ভাল গম কেনা হয়। এর অংশ হিসেবে গমগুলো বিক্রি করে দেওয়া হয়েছে ভালগম কেনার জন্য। অন্য সংস্থাগুলোও একই কাজ করে বলে দাবি কারা কর্তৃপক্ষের। 

গমের কাগজপত্র যাচাই বাচাই করা হচ্ছে। বৈধ হলে ব্যবসায়ীর কাছে হস্তান্তর করা হবে। আর পাচার হলে মামলা দেওয়া হবে বলে জানান ওসি।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার নিজাম উদ্দিন বলেন, আমাদের এখানে প্রায় ৪০০ কারারক্ষী আছেন। তাদের মধ্যে প্রায় ২০০ জনের মত একা থাকেন। তারা রেশমের গম বিক্রি করে দেয়। সে গমগুলো রাজশাহীর এক ব্যবসায়ী কেশরহাটের আরেক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছেন। এর বাইরে কারাগার থেকে গম বিক্রির কোন সুযোগ নেই বলে দাবি করেন এই কারা কর্মকর্তা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি