ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শান্তি সহায়তা কার্যক্রম ‘এক্সারসাইজ টাইগার লাইটনিং’ শুরু 

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৬, ৫ মার্চ ২০২৩

বিশ্ব শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী ও যুক্তরাষ্ট্রের প্যাসিফিক আর্মি কমান্ড কর্তৃক যৌথভাবে আয়োজিত শান্তি সহায়তা কার্যক্রম ‘এক্সারসাইজ টাইগার লাইটনিং-২০২৩’ শুরু হয়েছে।

রোববার সকালে গাজীপুরের রাজেন্দ্রপুর সেনানিবাসের বাংলাদেশ ইন্সটিটিউট অব পিস সাপোর্ট কোঅপারেশনে (বিপসট) এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিপসটের কমান্ড্যান্ট মেজর জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান। 

এতে দুই দেশের সেনাসদস্যদের মধ্যে বিশেষজ্ঞ ও প্রশিক্ষণার্থীদের সমন্বয়ে কম্ব্যাট লাইফ সেভিং, মাইন রেজিসটেন্স এ্যাম্বুস প্রটেকটেড ভেইক্যাল, কাউন্টার ইপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস, কাউন্টার অ্যাম্বুশ, কর্ডন এন্ড সার্চ অপারেশন এবং চেকপোষ্ট স্থাপন ও পরিচালনা ইত্যাদি বিষয়ের উপর প্রশিক্ষণ ও অভিজ্ঞতা বিনিময়ের আয়োজন করা হয়।

যুক্তরাষ্ট্রের প্যাসিফিক আর্মি কমান্ডের পক্ষ হতে ব্রিগেডিয়ার জেনারেল গ্রেগরী থমাস ডে, ল্যান্ড কম্পোনেন্ট কমান্ডার, ওরিগন ন্যাশনাল গার্ড এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন।

২০১৭ ও ২০২১ সালে ‘টাইগার লাইটনিং-১ ও ২’ যুক্তরাষ্ট্রে এবং গতবছর ‘টাইগার লাইটিং-৩’ বিপসট, বাংলাদেশে আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতা, এবারের অনুশীলনটিও বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি