ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

বাড়িতে লাগা আগুনে পুড়ে ৯০ বছরের বৃদ্ধার মৃত্যু

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫০, ৫ মার্চ ২০২৩

নাটোরে বাড়িতে লাগা আগুনে পুড়ে মারা গেছেন দুধজান বিবি নামের ৯০ বছরের এক বৃদ্ধা। অগ্নিকান্ডের সময় তিনি তার ঘরে শুয়ে ছিলেন। নাটোর থেকে দমকল বাহিনীর তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও একই পরিবারের ১৪টি কাঁচা ঘর ও মালামালসহ সব পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলার পাইকেরদৌল রিফুজি পাড়া এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নিহত দুধজান ওই এলাকার মৃত মোছলেম উদ্দিনের স্ত্রী।

এলাকাবাসীরা জানায়, হঠাৎ করেই দুধজানের বাড়িতে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। এসময় বাড়ির মানুষজন ছুটে বাড়ির ভেতর থেকে বের হয়ে এসে প্রতিবেশীদের সহায়তায় আগুন নেভানোর চেষ্টা করেন। 

খবর পেয়ে ফায়ার স্টেশন কর্মীরা ঘটনাস্থলে আসার আগেই সবকিছু পুড়ে যায়। তবে খোজাখুজি করে দুধজানকে তার ঘরের মধ্যে দগ্ধ হয়ে পড়ে থাকতে দেখে ফায়ার কর্মীরা। 

খবর পেয়ে সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ঘটনাস্থলে ছুটে যান। তিনি ক্ষতিগ্রস্ত ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও দুঃখ প্রকাশ করে তাৎক্ষনিকভাবে ৯টি পরিবারকে নগদ ২০ হাজার করে টাকা এবং প্রতিটি ঘরের জন্য ২ বান্ডিল করে টিন বরাদ্দের ঘোষণা দেন। 

এছাড়া পরবর্তীতে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারের জন্য একটি করে পাকা ঘর নির্মাণ করে দেওয়ার অঙ্গিকার করেন তিনি। 

এদিকে খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার শারমিন সাত্তার ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় ইউপি সদস্য সোহরাব হোসেন জানান, মরহুম মোছলেম উদ্দিনের স্ত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন। আগুন লাগার সময় তিনি তার ঘরেই ছিলেন। ছেলেমেয়ে ও নাতিপুতি নিয়ে তিনি স্বামীর ভিটায় থাকতেন।

মোছলেম উদ্দিনের ছেলে আফছার আলী বলেন, তাদের পরিবারের সব কিছু শেষ হয়ে গেছে। তারা এখন কোথায় থাকবেন সেই ঘরও নাই, পড়নের কাপড়ও পুড়ে ছাই হয়ে গেছে। 

নাটোর ফায়ার স্টেশনের উপসহকারি পরিচালক একেএম মোর্শেদ জানান, দুপুর সাড়ে ১২টার দিকে খবর পেয়ে তাদের একটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরবর্তীতে আরও দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ৯টি কাঁচা বসতঘরসহ মুল্যবান মালামাল পুড়ে গেছে। 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, চুলার আগুন থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়। 

সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, ক্ষতিগ্রস্তদের প্রত্যেককে একটি করে পাকা ঘর নির্মাণ করে দেওয়া হবে। এই মুহূর্তে ক্ষতিগ্রস্ত ৯ পরিবারকে নিজস্ব তহবিল থেকে নগদ ২০ হাজার করে টাকা দেওয়া হয়েছে। প্রত্যেককে ২ বান্ডিল করে টিন বরাদ্দ দেওয়ার জন্য বলেছি। তাদের সহায়তার জন্য অন্যদের এগিয়ে আসারও আহবান জানান তিনি। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি