ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

গোদাগাড়ী ইউএনও’র বিরুদ্ধে আদালতে দুর্নীতির মামলা

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৩, ৬ মার্চ ২০২৩

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জানে আলমের বিরুদ্ধে আদালতে দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে। 

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী জেলা স্পেশাল ট্রাইবুনাল ও সিনিয়র দায়রা জজ আদালয়ে মামলাটি করেন আইনজীবী অ্যাডভোকেট সালাহ উদ্দিন বিশ্বাস। মামলা নং- ৫/২০২৩। 

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী বজলে তৌহিদ আল হাসান বলেন, শুনানী শেষে আদালতের বিচারক দায়রা জজ আব্দুর রহিম মামলাটি আমলে নিয়ে রাজশাহী জেলা সমন্বিত দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তাকে অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে আগামী ২ মে মামলার পরবর্তি দিন ধার্য করা হয়েছে।

মামলার অভিযোগের বরাদ দিয়ে বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রায়হান কবির বলেন, গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে মো. জানে আলম ২০২০ সালের ৩ ডিসেম্বর যোগদান করেন। এরপর থেকে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অবৈধভাবে প্রায় ৫ কোটি টাকা উপার্জন করেছেন। উপার্জনকৃত অর্থে তার গ্রামের বাড়ি পাবনায় বিলাস বহুল বাড়ী, জায়গা জমি ও গবাদী পশু পালনের খামার তৈরি করেছেন। 

মামলার সঙ্গে এসবের ভিডিও চিত্র আদালতে দাখিল করা হয়েছে বলে জানান তিনি।

এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, উপার্জিত অর্থের সিংহভাগ আশ্রয়ণ প্রকল্প থেকে এসেছে। এই প্রকল্পের জন্য বিভিন্ন ইটভাটা থেকে ইট ও বালুমহাল থেকে বিনামূল্যে জোরপূর্বক বালু নিয়ে ঘর-বাড়ী নির্মাণে ব্যবহার করা হয়েছে। এছাড়াও আশ্রয়ণ প্রকল্পের সব ঘর নির্মাণ সম্পন্ন না হলেও তিনি সরকারিভাবে প্রকল্পের অগ্রগতি শতভাগ দেখিয়েছেন। 

বিভিন্ন ইউনিয়ন পরিষদের বিল-ভাউচার স্বাক্ষর করার জন্য চেয়ারম্যানদের নিকট থেকে অর্থ আদায় করেন। টিআর-কাবিখাতে উন্নয়নমূলক কাজে ১০% কমিশন গ্রহণ এবং এডিপির টাকায় ভাগ-বাটোয়ারায় অংশ নিয়ে কমিশন গ্রহণ করেন বলে উল্লেখ করা হয়েছে। 

মামলার বিষয়ে জানতে গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার জানে আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘মামলার বিষয়ে আমি জানি না। অফিসের কাজে বাইরে আছি। অফিসে গিয়ে বিস্তারিত জেনে জানানো হবে।’ 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি